Cvoice24.com


'আমি বক্তৃতা দিতে আসেনি'

প্রকাশিত: ১৬:০০, ৯ অক্টোবর ২০১৯
'আমি বক্তৃতা দিতে আসেনি'

দেশ ও সমাজ থেকে দুর্নীতি দূর করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো আবদুল হামিদ বলেছেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে আর একই সঙ্গে দুর্নীতিও বাড়ছে। দুর্নীতির কারণে একটি দেশ সবদিক থেকে পিছিয়ে পড়ে। আমাদের এটি বন্ধ করতে হবে, দুর্নীতিবাজদের ধরতে হবে।  যে কোনো মূল্যে দুর্নীতি দূর করতে হবে। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে যে পদক্ষেপ নিয়েছে, আমি মনে করি তা নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। এটা দেশ ও সমাজের জন্য খুবই মঙ্গলজনক।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে কিশোরগঞ্জের তাড়াইলে স্থানীয় মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে উপজেলা নাগরিক কমিটি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে রাষ্ট্রপতি বলেন, সরকার সমাজ থেকে দুর্নীতি নির্মূলের একটি ভালো উদ্যোগ নিয়েছে। আমি মনে করি এটি খুবই ভালো ও প্রশংসনীয় উদ্যোগ। তাদের রাজনৈতিক পরিচয় যা-ই হোক, তারা পার পাবে না। তিনি বলেন, আমি বিশ্বাস করি, দেশ থেকে দুর্নীতি দূর করা গেলে, বাংলাদেশ যে কোনো দেশের চেয়ে বেশি এগিয়ে যাবে।

আবদুল হামিদ বলেন, আমি বক্তৃতা দিতে আসিনি। এখন আমি রাজনীতির সঙ্গে যুক্ত নই। বক্তৃতা দিলে রাজনৈতিক দলগুলোর পক্ষে-বিপক্ষে বলতে হবে। আমার সে অবস্থা নেই।

তিনি রাজনীতিবিদদের পরামর্শ দিয়ে বলেন, আপনার পদ বা অবস্থান যা-ই হোক, জনগণের সঙ্গে ভালো আচরণ করুণ। তাদের কথা শুনুন এবং সাধ্যমত তাদের সহায়তা করুন।

কলেজ মাঠে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা উপস্থিত জনতার উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, আমি এসেছি আপনাদের সঙ্গে দেখা করতে। কারণ ১৯৬৯ সালে এই তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চবিদ্যালয় মাঠে আমি আমার জীবনে প্রথম কোনো জনসভায় বক্তৃতা দেয়ার সুযোগ পাই এবং ওই জনসভাতেই আমাকে ভাটির সার্দুল উপাধিতে ভূষিত করেছিলেন এই উপজেলার জনগণ। এখন তাদের অনেকেই আর বেঁচে নেই।

এ সময় রাষ্ট্রপতি তার জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তাড়াইল উপজেলাবাসীর উদ্দেশে বলেন, ১৯৭০ সালের নির্বাচনেও আপনারা আমাকে জীবনের প্রথম নির্বাচনে বিপুল ভোটে এমএনএ নির্বাচিত করেছিলেন। ওই নির্বাচনের সময়ও এই তাড়াইলের ছোট ছোট শিশু থেকে যুবক, বৃদ্ধ পর্যন্ত গাছের আগায় পক্ষি, হামিদ ভাই লক্ষ্মী বলে স্লোগান দিয়ে চারদিক মুখরিত করে রাখতেন। যা আমি কোনোদিন ভুলতে পারব না। এ জন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় জনসভায় উপস্থিত তরুণ প্রজন্ম বিশেষ করে ছাত্রদের বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে মনোযোগ দিয়ে পড়ালেখা করার উপদেশ দেন রাষ্ট্রপতি।

-সিভয়েস/এসসি

 

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়