Cvoice24.com


চট্টগ্রাম পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল 

প্রকাশিত: ১৩:৪৭, ২ অক্টোবর ২০১৯
চট্টগ্রাম পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল 

বাংলাদেশ নারী 'এ" ক্রিকেট দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে চট্টগ্রাম পৌঁছেছে ভারতের "এ" ক্রিকেট দল। বুধবার দুপুরে ঢাকা থেকে বেসরকারি বিমানে করে চট্টগ্রামের শাহ্‌ আমানত বিমানবন্দরে এসে পৌঁছায় ভারতীয় ক্রিকেট নারী ক্রিকেট দলের সদস্যরা।

৪ অক্টোবর স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতীয় "এ" দলের নারী সদস্যরা।  

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উইমেন্স উইং থেকে জানা যায়, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী আগামী ৪,৬ ও ৮ অক্টোবর তিন ম্যাচের ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ "এ" ও ভারতীয় নারী ‘এ’ দল।  কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিনটি টি-২০। ১১, ১২ ও ১৪ অক্টোবর মাঠে গড়াবে ম্যাচগুলো। 

এর আগে গণমাধ্যমকে বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন,ভারতের ‘এ’ দলের বিপক্ষে সিরিজে ভালো কিছুর আশা করছি । তিনি আরো  বলেছেন, ‘আমরা আশা করছি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হবে। আমাদের দলটাও ছন্দে আছে। হোম কন্ডিশনে খেলবে। আমরা ভারতের জাতীয় দলকেই এশিয়া কাপে হারিয়েছি। দলটাও বিভিন্ন টুর্নামেন্ট খেলছে, ক্যাম্পের মধ্যে আছে। আশা করি, ভালো কিছুই হবে।’

ইতিমধ্যে ভারতের বিপক্ষে হোম সিরিজকে সামনে রেখে নারী জাতীয় দলের হেড কোচ অঞ্জু জেইনের তত্ত্বাবধানে ২২ জন ক্রিকেটারকে নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে ক্যাম্প।

ভারতের নারী "এ" দল: দেবিকা বৈদ্য(অধিনায়ক), এস মেঘনা(সহ-অধিনায়ক), ইয়াস্তিকা ভাটিয়া,তেজাল,হাসাবনিস, তনুশ্রী সরকার, সিমরান দিল বাহাদুর,নুজহাত পারভীন, আর কল্পনা,মানালি দক্ষিনী,কাশমা সিঙ্ঘ,অঞ্জলী সারও্যানী,মিন্নু মানি,শুশ্রী দিব্যাদর্শীনি,টিপি কানওয়ার,রাশ কানোজিয়া। 

বাংলাদেশ নারী "এ" দলঃ স্কোয়াড (একদিন):সায়লা শারমিন (ক্যাপ্টেন), নুজহাত টুম্পা (উইকেটকিপার), সানজিদা ইসলাম, শারমিন আক্তার সুপ্তা, রিতু মনি, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, নিগার সুলতানা জোটী, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, খাদিজা-তুল কুবরা, সুরয়া আজমিম, পূজা চক্রবর্তী মোস্টারি, ফারগানা হক পিংকি।

বিসিবি সূত্রে জানা যায়, প্রথম ওয়ানডে ম্যাচের পরে মুমতা হেনা হাসনাত এবং ফারিহা ইসলাম ত্রিশা রুমানা আহমেদ এবং নিগার সুলতানা জোটিকে প্রতিস্থাপন করবেন যারা মহিলা বিগ ব্যাশ লিগে অস্ট্রেলিয়ায় যাবেন।

সিভয়েস/এএইচ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়