Cvoice24.com


বান্দরবানে জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপন

প্রকাশিত: ০৯:০৭, ২ অক্টোবর ২০১৯
বান্দরবানে জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপন

ছবি: সিভয়েস

’’বৈশ্বিক  প্রতিযোগিতায় উৎপাদনশীলতা ’’এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপিত হয়েছে । ২ অক্টোবর বুধবার সকালে দিবসটি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এটা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয় । 

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মো. হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম। উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারী, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর প্রমুখ। 

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ। একটি দেশের উন্নয়নের জন্য প্রয়োজন বিভিন্নভাবে উৎপাদন, সেটা শিল্প বা কৃষি যে খাতে হোক না কেন। উৎপাদনের উপর নির্ভর করে একটি দেশের সার্বিক অবস্থার পরিবর্তন। তাই বান্দরবানেও বিভিন্ন ক্ষেএে উৎপাদনের ব্যাপক চাহিদা রয়েছে যা শুধু একটু ভাল করে পরিচর্যা ও পর্যবেক্ষণ করতে পারলে এর উৎপাদনশীলতা দ্রুত বৃদ্ধি পাবে । 

এছাড়া বান্দরবানে পর্যটন, কৃষিক্ষেএেও উৎপাদনের এক ব্যাপক সম্ভাবনা রয়েছে । এই খাতকে কাজে লাগালে বান্দরবানে উৎপাদনশীলতা বৃদ্ধি করা সম্ভব। তাই  অনান্য জেলার পাশাপাশি বান্দরবানকে এগিয়ে নিতে সকলে চেষ্টা করলে এই পার্বত্য অঞ্চলও উৎপাদনশীলতায় এগিয়ে যাবে।

সিভয়েস/আই
 

বান্দরবান প্রতিনিধি 

সর্বশেষ

পাঠকপ্রিয়