Cvoice24.com

শৃঙ্খলা বিরোধী কার্যকলাপের দায়
আইনজীবী সমিতি থেকে বহিষ্কারের সুপারিশ নুরুল আবছারকে

প্রকাশিত: ১৬:০২, ২৬ সেপ্টেম্বর ২০১৯
আইনজীবী সমিতি থেকে বহিষ্কারের সুপারিশ নুরুল আবছারকে

সংগঠন শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে আইনজীবী নুরুল আবছার গাজীকে জেলা আইনজীবী সমিতি থেকে বহিষ্কার করার সুপারিশ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে সমিতির সভায় সকলের সম্মতিক্রমে গঠনতন্ত্রের ৯(১) ধারা অনুযায়ী তাকে বহিষ্কার করার সুপারিশ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইফতেখার সাইমুন সিভয়েসকে বলেন, শৃঙ্খলা বিরোধী কাজ করার অভিযোগের ভিত্তিতে তাকে শোকজ করা হয়। সেই প্রেক্ষিতে আজ সমিতির সভায় সর্বসম্মতিক্রমে তাকে বহিষ্কার করার সুপারিশ করা  হয়েছে। এ সুপারিশটি পরবর্তীতে ঢাকা বার কাউন্সিলে পাঠানো হবে। সেখানকার চূড়ান্ত সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, নুরুল আবছার সমিতির আওতাধীন দোয়েল ভবনের একটি কক্ষ বেআইনিভাবে দখল করে নিজ চেম্বার হিসেবে ব্যবহার করছেন। এ জন্য সমিতি থেকে কক্ষটির সঠিক মূল্য পরিশোধ করতে এবং হস্তান্তর করতে বলা হলেও তিনি সেটি আমলে নেননি। 

এর আগে ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি নিয়ম বহির্ভূতভাবে তিন লক্ষ টাকায় বরাদ্দ পান নুরুল আবছার। যেটি সমিতির ধার্যকৃত দরের চেয়ে অনেক কম।
 
এদিকে সমিতির নিয়ম অনুয়ায়ী দোয়েল ভবনের বাণিজ্যিক কক্ষগুলোর নির্ধারিত মূল্য প্রতি বর্গফুট ২০ হাজার টাকা। ফলে ২০১৮ সালে কার্যকরী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এই কক্ষের মোট ভাড়া ১৫ লাখ ৪০ হাজার টাকা ধার্য করা হয়। তবে অবশিষ্ট ১২ লাখ ৪০ হাজার টাকা পরিশোধ করে চুক্তিনামা করার জন্য সমিতির পক্ষ থেকে একটি চিঠি দিলে পরে নুরুল আবছার গাজী পত্রটি প্রত্যাহার চেয়ে সমিতিকে অনুরোধপত্র পাঠান। 

তার অনুরোধ পত্রটি কার্যকরি সমিতির সভায় নামঞ্জুর করে টাকা পরিশোধ করতে বলা হলেও তিনি টাকা পরিশোধে সময়ক্ষেপণ করতে থাকে। বার বার তাকে টাকা পরিশোধের জন্য পত্র দেওয়া হলেও তিনি কোন টাকা জমা করেননি। ফলে তাকে কক্ষটি সমিতি বরাবর হস্তান্তর করতে বলা হয়। এর প্রেক্ষিতে গত ৩ জুলাই নুরুল আবছারকে সাতদিনের মধ্যে ওই কক্ষের চাবি বুঝিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। 

-সিভয়েস/এএফ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়