Cvoice24.com


নগরীর ১১টি স্কুলে ওয়াশ ফর আরবান পুওর প্রজেক্ট চালু করছে চসিক

প্রকাশিত: ১২:৫৬, ২৫ সেপ্টেম্বর ২০১৯
নগরীর ১১টি স্কুলে ওয়াশ ফর আরবান পুওর প্রজেক্ট চালু করছে চসিক

ছবি: সিভয়েস

চট্টগ্রাম নগরীর ১১টি স্কুলে স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ও ওয়াশ প্রোগ্রাম বাস্তবায়ন করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। বেসরকারি উন্নয়ন সংস্থা দুস্থ স্বাস্থ্য কেন্দ্র, সুইডেন ওভারিজ ও ওয়াটার এইড বাংলাদেশ'র সহায়তায় ওয়াশ ফর আরবান পুওর প্রজেক্টের আওতায় এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। ইতোমধ্যে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান কদম মোবারক সিটি কর্পোরেশন স্কুল ও মোহাম্মদ নগর এইচকেসি স্কুলে এই প্রজেক্টের আওতায় স্বাস্থ্যসম্মত টয়লেটসহ ওয়াশ কার্যক্রম বাস্তবায়ন করেছে। 

চলমান এই কার্যক্রমের স্থায়িত্বকরণ নিশ্চিত ও বাকি ৯টি স্কুলে প্রকল্প বাস্তবায়নে আজ বুধবার বিকালে চসিক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে পানি সরবরাহ নিশ্চিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাথে সহযোগী সংস্থাকে দায়িত্ব পালন করতে হবে। স্যানিটেশন সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে মোটিভেশনাল নানামুখী কর্মসুচি গ্রহণের জন্য মেয়র সংস্থা সংশ্লিষ্টদেরকে পরামর্শ দেন। 
এসময় চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ও শিক্ষক প্রতিনিধিবৃন্দ প্রকল্প বাস্তবায়ন সম্পর্কে নানামুখী আলোচনা করেন।

উল্লেখ্য, সংশ্লিষ্ট সংস্থা সমুহের উদ্যোগে প্রকল্পের আওতায় পাথরঘাটা মেনকা সিটি কর্পোরেশন স্কুল, পশ্চিম মাদারবাড়ি সিটি কর্পোরেশন গার্লস হাই স্কুল, কাট্টলী গার্লস হাই স্কুল এন্ড কলেজ, হসপিটাল কলোনি সিটি কর্পোরেশন হাই স্কুল, পাহাড়িকা গার্লস হাই স্কুল, সাগরিকা গার্লস হাই স্কুল, কৈবল্যধাম এইচই বঙ্গবন্ধু হাই স্কুল, বেগমজান স্কুল, আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুলে ওয়াশ ফর আরবান পুওর প্রজেক্ট বাস্তবায়িত হবে। 

সভায় সংশ্লিষ্ট স্কুল প্রতিনিধি, বাস্তবায়নকারী সংস্থা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়