Cvoice24.com


ভালো ফলাফল অর্জনে অধ্যয়নের বিকল্প নেই : বাঁশখালীতে মাহমুদুল ইসলাম

প্রকাশিত: ০৯:১৮, ২৫ সেপ্টেম্বর ২০১৯
ভালো ফলাফল অর্জনে অধ্যয়নের বিকল্প নেই : বাঁশখালীতে মাহমুদুল ইসলাম

ছবি: সিভয়েস

সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী বলেছেন, বর্তমানে পুরুষদের পাশাপাশি নারীরাও এগিয়ে চলেছে। বিভিন্ন ক্ষেত্রে প্রতিযোগিতা করে তারা মেধা ও যোগ্যতার সাক্ষর রাখছে। সমাজের কল্যাণে ও দেশের উন্নয়নে নারীরাও ভূমিকা রাখছে। 

তিনি বুধবার (২৫ সেপ্টেম্বর) বাঁশখালীর  খান বাহাদুর ফাউন্ডেশন পরিচালিত বাঁশখালী গার্লস ডিগ্রি কলেজে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মুহাম্মদ মুসা সিকদার।

এতে বিশেষ অতিথি  ছিলেন,ডা. ফারুক আহমদ,সাবেক অধ্যক্ষ সূচিত্রা রায়,অধ্যাপক জমির উদ্দীন চৌধুরী, বাঁশখালী সরকারি আলাওল ডিগ্রি কলেজের অধ্যাপক এস এম আতাউর রহমান, সাংবাদিক সৈকত আচার্য্য, মুহাম্মদ মিজান বিন তাহের। 
অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন, ইন্দুভূষন রুদ্র, জসীম উদ্দীন, নুরুল বশির, নাসির উদ্দীন, শিক্ষকদের পক্ষে মো. জসিম উদ্দীন, শাহীন আক্তার, শেখ মাহমুদা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে এ কলেজের প্রতিষ্ঠাতা মাহমুদুল ইসলাম চৌধুরী অভিভাবকদের উদ্দেশে  বলেন, আপনারা সন্তানদের দিকে খেয়াল রাখবেন, তারা কার সাথে মিশে? কার সাথে চলাফেরা করে? তারা ঠিক মত লেখাপড়া করে কি না? 

তিনি আরো বলেন, আপনাদের সন্তানকে মানুষের মত মানুষ করা যেমন আপনাদের দায়িত্ব তেমন আমাদেরও। ছাত্র-ছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা ভালো করে লেখাপড়া করে সুশিক্ষায় নিজেদের গড়ে তোল। বেশি বেশি বই পড়ে জ্ঞান অর্জন কর। ভালো ফলাফল অর্জনে  নিয়মিত অধ্যয়নের কোন বিকল্প নেই। 

তিনি আরও বলেন, অভিভাবকদের উচিত মেয়েদের খোঁজ খবর রাখা। নিয়মিত কলেজে উপস্থিত হলে প্রাইভেট পড়ার দরকার হবে না। সামনের বছর কলেজের সন্তোষজনক ফলাফল চাই। 

ভালো ফলাফলের জন্য ছাত্রী-শিক্ষক-অভিভাবক­ এই ত্রিমুখী প্রচেষ্টার কথা উল্লেখ করে প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়ায় মনোযোগ দিতে হবে। সেই সঙ্গে অভিভাবকদের নিজের সন্তানের প্রতি সার্বক্ষণিক খোঁজ খবর নিতে পরামর্শ দেন।

পরে  তিনি সভায় অভিভাবকবৃন্দের সুচিন্তিত মতামত, পরামর্শ ও দিক-নির্দেশনাসমূহ  দ্রুত বাস্তবায়ন করে  শিক্ষার আরো মানোন্নয়ন করা হবে বলে অভিভাবকদের আশ্বস্ত করেন।

সিভয়েস/আই
 

বাঁশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়