Cvoice24.com


দুর্নীতির অভিযোগে ইউজিসি’র সচিব ওএসডি

প্রকাশিত: ০৭:০২, ২৫ সেপ্টেম্বর ২০১৯
দুর্নীতির অভিযোগে ইউজিসি’র সচিব ওএসডি

ড. মো. খালেদ

 

দুর্নীতির অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সচিব ড. মো. খালেদকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

নিয়োগ পরীক্ষায় প্রভাব খাটানোর অভিযোগে গতকাল মঙ্গলবার ইউজিসির পূর্ণ কমিশনের ১৫৬তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ইউজিসি চেয়ারম্যানের  সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিশন সূত্রে জানা গেছে, গত এপ্রিলে ইউজিসির সহকারী পরিচালক নিয়োগ পরীক্ষার কমিটিতে ছিলেন সচিব মো. খালেদ। কিন্তু তার নিজের মেয়ে পরীক্ষার্থী হওয়ার পরও কমিশনকে না জানিয়ে তিনি কমিটিতে দায়িত্ব পালন করেন।

এই ঘটনায় কমিশনের সাবেক সদস্য ড. মো. ইউসুফ আলী মোল্লাকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটি সচিবের বিরুদ্ধে প্রভাব খাটানোর প্রমাণ পায়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবারের সভায় তাকে ওএসডি করার সিদ্ধান্ত নেয় কমিশন।

ইউজিসি সূত্রে জানা গেছে, নিয়োগে বিধিবহির্ভূত প্রভাব খাটানোর বিষয়ে কমিশনের মঙ্গলবারের সভায় অধিকতর তদন্তের জন্য দুই সদস্যের আরেকটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিশন সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন, অধ্যাপক ড. এম শাহ্ নওয়াজ আলী, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সিভয়েস/আই
 

 
 

সিভয়েস ডেস্ক 

সর্বশেষ

পাঠকপ্রিয়