Cvoice24.com


কামরুল হাসান মঞ্জুর মৃত্যুতে চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শোক

প্রকাশিত: ১১:৪৪, ২২ সেপ্টেম্বর ২০১৯
কামরুল হাসান মঞ্জুর মৃত্যুতে চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শোক

বাংলাদেশের জনপ্রিয় আবৃত্তিকার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষক এবং সংগঠক কামরুল হাসান মঞ্জুর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। 

রোববার (২২ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়।

বিভাগীয় সভাপতি মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত শোক বার্তায় তিনি বলেন, দীর্ঘদিন ধরে অসুস্থ্য ছিলেন কামরুল হাসান মঞ্জু। সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় মুখ ছিলেন তিনি। রেখে গেছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক গুরুত্বপূর্ণ অনেক কাজ। 

বিভাগের সিনিয়র অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্যাহ জানান, কামরুল হাসান মঞ্জু গণমাধ্যম বিষয়ক উন্নয়ন সংস্থা ম্যাস-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ছিলেন। বাংলাদেশের গণযোগাযোগ অধ্যয়ন এবং গবেষণাকর্মে তাঁর উৎসাহকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

বিভাগের অপর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, কামরুল হাসান মঞ্জু এমএমসি প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম বিষয়ক গুরুত্বপূর্ণ প্রকাশনাগুলো আমাদের সামনে এনেছিলেন। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তাঁর প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করছি।
 
প্রয়াত কামরুল হাসান মঞ্জুর এমএমসির সাবেক সহকর্মী বর্তমানে বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন (নীপু) বলেন, তিনি সাংবাদিকতা আর যোগাযোগের নানান তাত্ত্বিক বিষয়কে প্রায়োগিক রূপ দিয়েছেন। 
 
উল্লেখ্য, কামরুল হাসান মঞ্জু ১৯৫৬ সালের ১৬ জানুয়ারি যশোরে জন্মগ্রহণ করেন। তাঁর উল্লেখযোগ্য প্রকাশনার মধ্যে রয়েছে সাংবাদিকতায় হাতেখড়ি, চলচ্চিত্রে সন্ত্রাস ও যুব সমাজ, অ্যাডভোকেসি রিপোর্টিং, কমিউনিটি রেডিও হ্যান্ডবুক, গণমানুষের গণমাধ্যম ইত্যাদি। বাংলাদেশের তৃণমূল সাংবাদিকতা নিয়েও তাঁর উল্লেখযোগ্য কাজ রয়েছে।

-সিভয়েস/এএফ/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়