Cvoice24.com


মোটরসাইকেল চালক ও আরোহী উভয়ের হেলমেট বাধ্যতামূলক

প্রকাশিত: ১১:০৭, ২২ সেপ্টেম্বর ২০১৯
মোটরসাইকেল চালক ও আরোহী উভয়ের হেলমেট বাধ্যতামূলক

ছবি: সিভয়েস

নগরের সড়কগুলোতে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু করেছে মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। রোববার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ ১০টি স্থানে এ অভিযান চলছে। আগামী শনিবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

প্রথম সপ্তাহে চিহ্নিত ১০টি স্থানে অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান চলবে। পরবর্তীতে অন্যান্য যানবাহনেও এমন কার্যক্রম চলবে। তাই জনসাধারণকে এসময় তাদের চলাচলের প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখার জন্য অনুরোধ জানিয়েছে মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

প্রাথমিকভাবে এই অভিযানের ১০টি স্থানের মধ্যে রয়েছে- নগরীর টাইগার পাস, নতুন ব্রিজ, নিউ মার্কেট, জিইসি, অক্সিজেন, ইপিজেড, বাদামতলী, অলংকার, আকবরশাহ, ও কাটগড় মোড়।

অভিযানের বিষয়ে জানতে সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খানকে মুঠোফোনে বার বার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।

তবে ট্রাফিক উত্তর বিভাগের টিআই (প্রশাসন) মহিউদ্দিন খান সিভয়েসকে জানান, অভিযানে উল্টো পথে ও বিনা লাইসেন্সে যারা গাড়ি চালাচ্ছেন তাদেরকে চিহ্নিত করে মামলা দেয়া হবে। এছাড়া প্রত্যেক মোটরসাইকেল চালক ও তার পেছনের আরোহীদের অবশ্যই হেলমেট পরিধান করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধেও মামলা দেয়া হবে। এসময় ট্রাফিক উত্তরের ৫টি ও ট্রাফিক বন্দরের ৫টি জায়গায় সপ্তাহব্যাপী অভিযানটি পরিচালিত হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। 

এদিকে নগরবাসিকে সচেতন থাকার নির্দেশ দিয়ে মহানগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান সিভয়েসকে বলেন, যাদের ব্যক্তিগত গাড়ি এবং মোটরসাইকেল আছে, তারা যেন অবশ্যই সকল প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখেন। এছাড়া সড়কে মোটরসাইকেল চালকসহ আরোহীদের অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে মোটরযান আইনের আওতায় শাস্তি প্রদান করা হবে।

-সিভয়েস/এএফ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়