Cvoice24.com

কৃষক দলের সভায় মাহবুবের রহমান শামীম
‘কৃষি প্রধান দেশে কৃষকরাই অবহেলিত’

প্রকাশিত: ১৬:২০, ১৮ সেপ্টেম্বর ২০১৯
‘কৃষি প্রধান দেশে কৃষকরাই অবহেলিত’

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, কৃষি প্রধান বাংলাদেশে আজ কৃষকরাই অবহেলিত। রক্তে ঘামে ফলানো ফসলের নূন্যতম দাম পাচ্ছেনা কৃষকরা। ক্ষমতাসীন সিন্ডিকেটের কারসাজিতে কৃষকরা ফসলের ন্যায্য মূল্য না পেয়ে ধীরে ধীরে কৃষি বিমুখ হয়ে পড়ছে। বিনামূল্যে সার ও কৃষি সরঞ্জাম দেওয়ার কথা বলে সরকার কৃষকদের সাথে তামাশা করেছিলো অথচ আজ কৃষকরা তার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে দোস্ত বিল্ডিংয়ে নবগঠিত চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক দলের সভায় এসব কথা বলেন তিনি।

মাহবুবে রহমান শামীম বলেন, বিএনপি আজ সারাদেশে যেভাবে জনপ্রিয় ও শক্তিশালী সংগঠন হয়েছে তার সিংহভাগই সম্ভব হয়েছে কৃষক দলের কারণে। অতীতের যে কোন আন্দোলনেই কৃষকদলের ভূমিকা ছিলো অবিস্মরণীয়। 

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে তিনি বলেন আইনের প্রতি আমরা যথেষ্ট শ্রদ্ধা দেখিয়েছি। শ্রদ্ধা দেখিয়ে আমরা দেখলাম আজ বিচার বিভাগ দলীয়করণে রূপান্তরিত করা হয়েছে। আইনি প্রক্রিয়ায় বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, রাজপথে দূর্বার আন্দোলনের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতন ঘটিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। 

সংগঠনের আহ্বায়ক সৈয়দ এম সাইফুদ্দীনের সভাপতিত্বে সদস্য সচিব মইনুল হক চৌধুরী পলাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কৃষকদলের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এডভোকেট রবিউল হাসান পলাশ, কৃষক দলের কেন্দ্রীয় সদস্য আলমগীর চৌধুরী, মহিলা দলের কেন্দ্রীয় সদস্য শাহিদা আক্তার শেফু, জেলা কৃষক দল নেতা আমিনুল ইসলাম মুন্সী, নজরুল ইসলাম লোটাস, মোহাম্মদ মুরিদুল আলম, মুকবুল হোসেন মেম্বার, এমদাদ হোসেন আনচারী, মোহাম্মদ মঞ্জুর আহমদসহ প্রমুখ।

সিভয়েস/বিজ্ঞপ্তি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়