Cvoice24.com


আবারও সিআইপি কার্ড পেলেন এমএ মোতালেব 

প্রকাশিত: ১৫:৫০, ১৮ সেপ্টেম্বর ২০১৯
আবারও সিআইপি কার্ড পেলেন এমএ মোতালেব 

ছবি: সিভয়েস

রফতানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বনফুল কিষোয়ান গ্রুপের চেয়ারম্যান এম এ মোতালেবকে আবারও বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সিআইপি (রফতানি) কার্ড প্রদান করেছে সরকার। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ তাকে এ মর্যাদা দেয়া হলো।

বুধবার (১৮ সেপ্টেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আনুষ্ঠানিকভাবে সিআইপি কার্ড প্রদান করেন। অনুষ্ঠানে কার্ড গ্রহণ করেন বনফুল কিষোয়ান গ্রুপের চেয়ারম্যান এমএ মোতালেব।

এমএ মোতালেব ৫ম বারে মতো সিআইপি মর্যাদা পেলেন। আগের চারবারের পেয়েছিলেন রফতানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য 

এদিকে ২০১৭ সালে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ১৩৬ জন রফতানিকারক এবং পদাধিকারবলে ৪৬ জন ব্যবসায়ী নেতাসহ সব মিলিয়ে ১৮২ জনকে সিআইপি কার্ড প্রদান করা হয়। ২০১৭ সালের জন্য নির্বাচিত ব্যক্তিদের সিআইপি কার্ড প্রদান করা হয়।

সিআইপি নীতিমালা অনুযায়ী, নির্বাচিত ব্যবসায়ীদের সিআইপি কার্ড প্রদান করা হয়। কার্ড পাওয়ার পর থেকে এক বছরের জন্য সিআইপিরা ব্যবসা-সংক্রান্ত ভ্রমণের সময় বিমান, রেল, সড়ক ও পানিপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণের অগ্রাধিকার পাবেন। সহজে ভিসা পাওয়ার জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং সচিবালয়ে প্রবেশের পাস পাবেন তারা। এ ছাড়া সরকার শিল্পবিষয়ক নীতিনির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে পারবে। এ ছাড়া বিদেশে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়ে বৈঠকের সুযোগ পাবেন সরকারি নীতি নির্ধারকদের সঙ্গে।

-সিভয়েস/এমআই/এসআই

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়