Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


তামাকমুক্ত চট্টগ্রাম তৈরিতে গঠিত ওয়ার্কিং কমিটির সভা

প্রকাশিত: ১২:৪৮, ১৭ সেপ্টেম্বর ২০১৯
তামাকমুক্ত চট্টগ্রাম তৈরিতে গঠিত ওয়ার্কিং কমিটির সভা

ছবি: সিভয়েস

তামাকমুক্ত চট্টগ্রাম শহর তৈরির লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গঠিত ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর, ২০১৯) সকালে সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথির বক্তব্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বলেন, তামাক আইন সম্পর্কে আগে জনসাধারণের মধ্যে খুব একটা ধারণা ছিল না। কিন্তু এখন বেশিরভাগই লোকই তামাক নিয়ন্ত্রণ আইন সম্পর্কে জানে। জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় এই আইন বাস্তবায়ন অত্যন্ত জরুরি। আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনার কথা জানান তিনি। সভায় তামাকমুক্ত চট্টগ্রাম তৈরির লক্ষ্যে গঠিত ওয়ার্কিং কমিটির কর্মপরিধি নির্ধারণ করা হয়। এছাড়া তামাকমুক্ত চট্টগ্রাম শহরের জন্য একটি গান চূড়ান্ত করা হয়।
 
সভায় সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের ফোকাল পার্সন আফিয়া আখতারের সভাপতিত্বতে চট্টগ্রামের বিভিন্ন সেক্টর ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে সভায় উপস্থিত সকল সরকারি অফিসের প্রতিনিধি ও সমিতির নেতৃবৃন্দকে তাদের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান, কার্যালয়, দোকান, রেস্টুরেন্ট, গণপরিবহনকে ধূমপানমুক্ত রাখতে চিঠি প্রদানের নির্দেশনা দেন। 

সভার শুরুতে তামাকমুক্ত চট্টগ্রাম শহরের ধারণাপত্র ও ওয়ার্কিং কমিটির কর্মপরিকল্পনা নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইপসার উপ পরিচালক নাছিম বানু। 

এতে আরো উপস্থিত ছিলেন বিআরটিএ’র এডমিন মো. শাহাদাত হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তা তাপস কুমার সাহা, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, কাউন্সিলর আনজুমান আরা বেগম, এন্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্সের (আত্মা) আহবায়ক আলমগীর সবুজ, সদস্য লতিফা আনসারি রুনা, মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আবদুল হান্নান বাবু, চট্টগ্রাম আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি হাবিবুর রহমান, ইপসার প্রোগাম অফিসার ওমর শাহেদ হিরো প্রমুখ। 

-সিভয়েস/এমআই/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়