Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


রোহিঙ্গা ভোটার: নির্বাচন কার্যালয়ের কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ০৯:২২, ১৭ সেপ্টেম্বর ২০১৯
রোহিঙ্গা ভোটার: নির্বাচন কার্যালয়ের কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির চেষ্টা ও ল্যাপটপ গায়েবের ঘটনায় পাঁচজনকে আটকের পর তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
 
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ভোরে নগরীর কোতোয়ালী থানায় মামলাটি করেন ডবলমুরিং থানার নির্বাচনী কর্মকর্তা পল্লবী চাকমা।

মামলায় চট্টগ্রাম নির্বাচন কমিশন কার্যালয়ের কর্মচারী, ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তার অফিস সহায়ক জয়নাল আবেদীন, তার সহযোগী বিজয় ও বিজয়ের বোন সীমাসহ আরও দুজনকে আসামি করা হয়েছে।

এর আগে গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে অফিস সহায়ক জয়নাল আবেদীনকে আটক করে পুলিশে দেয় নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা। পরে তার কাছ থেকে হারিয়ে যাওয়া একটি ল্যাপটপও উদ্ধার করা হয়।

এ বিষয়ে সোমবার রাতে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানান, চট্টগ্রাম নির্বাচনী কার্যালয়ে কর্মরত জয়নাল আবেদীনের সহযোগিতায় কক্সবাজারে ৫জন রোহিঙ্গা ভোটার হওয়ার চেষ্টা করেছিলেন। ভোটার তালিকায় অন্তর্ভুক্তি হতে গেলে সম্প্রতি ওই পাঁচজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে পাওয়া তথ্যে তার সম্পৃক্ততার বিষয়টি উঠে আসে।

জানা যায়, কক্সবাজারের ওই পাঁচ রোহিঙ্গার দেয় তথ্যমতে জয়নালকে জিজ্ঞাসাবাদ করা হলে, সে তার কাছে একটি ল্যাপটপ থাকার কথা স্বীকার করেন এবং সেটি তার বন্ধু বিজয়ের কাছে আছে বলে জানান।

বিজয়কে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে ডেকে আনা হলে সে ল্যাপটপটি তার বোন সীমার কাছে আছে বলে জানায়। পরে সীমা ল্যাপটপটি নিয়ে রাতে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এলে তাদের তিনজনকে আটক করে পুলিশে দেওয়া হয়।

সিভয়েস/এএফ/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ