Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


শিক্ষা দিবস উপলক্ষে চট্টগ্রামে ছাত্রলীগের শিক্ষাসামগ্রী বিতরণ

প্রকাশিত: ০৮:৩৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
শিক্ষা দিবস উপলক্ষে চট্টগ্রামে ছাত্রলীগের শিক্ষাসামগ্রী বিতরণ

শিক্ষা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরের আওতাধীন কলেজ, থানা ও ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নগরীর মোমিন রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল আলম রনি। সঞ্চালনা করেন নগর ছাত্রলীগের উপ-সম্পাদক ইমরান আলী মাসুদ।

বক্তব্য রাখেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক,  যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল, ধর্ম সম্পাদক মো. সোহেল, উপ-সম্পাদক ইমরান আলী মাসুদ, মুনির চৌধুরী,  রাশেদুল আলম চৌধুরী, হুমায়ুন কবির আজাদ, নাছির উদ্দিন কুতুবী, অরভিন সাকিব ইভান,  ওসমান গণি, কায়সার হামিদ, সৈকত দাশ, নুরুল হক মনির, বোরহান উদ্দিন গিফারী, নেওয়াজ খান, মোস্তফা কামাল, ইফতেখার হোসেন শায়ান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ১৯৬২তে অবৈতনিক প্রাথমিক শিক্ষা, গণমুখী শিক্ষা প্রসার, শিক্ষা ক্ষেত্রে বৈষম্য-বঞ্চনা নিরসন, সংখ্যাগরিষ্ঠ জনগণের স্বার্থ সংরক্ষণের লক্ষ্যে সংগঠিত আন্দোলন থেকেই শিক্ষা দিবসের সূচনা।

১৯৬২ সালের আজকের এই দিনে পাকিস্তান সরকারের শরীফ শিক্ষা কমিশনের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ ও প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো গর্জে উঠেছিল। বুকের তাজা রক্ত রাজপথে বিলিয়ে দিয়ে দাবী তুলেছিল একটি বৈষম্যহীন, গণমুখী শিক্ষা ব্যবস্থার।

দীর্ঘ অর্ধশতাধিক বছরের ছাত্র সংগ্রামের ফসল হিসাবে জননেত্রী শেখ হাসিনা আজ বাংলার ছাত্রসমাজকে উপহার দিয়েছেন এক ও অভিন্ন নীতি সম্বলিত জাতীয় শিক্ষা নীতিমালা।
বাংলাদেশ ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার অবদানের কৃতজ্ঞতা স্বরূপ, তাই নেত্রীর নামের পাশে উপাধি দিয়েছে ‘বিদ্যানন্দিনী’।

সিভয়েস/এএইচ

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়