Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


পেঁয়াজের দাম না কমালে কঠোর ব্যবস্থা : বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ০৮:২০, ১৭ সেপ্টেম্বর ২০১৯
পেঁয়াজের দাম না কমালে কঠোর ব্যবস্থা : বিভাগীয় কমিশনার

বক্তব্য রাখছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান

দ্রুত পেঁয়াজের দাম না কমালে বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানোর হুঁশিয়ারি দিয়েছেন বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান। সোমবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত বিভাগীয় কমিটির মাসিকসভা এমন মন্তব্য করেন তিনি। এ সময় পেঁয়াজের দাম ২৬ টাকা থেকে ৭০ টাকা কীভাবে হলো? ব্যবসায়ীদের প্রতি এমন প্রশ্নও ছোঁড়েন তিনি।

আবদুল মান্নান বলেন, ভারতের কয়েকটি জায়গায় বন্যা হলেও সেখানে পেঁয়াজের দাম বাড়েনি। কিন্তু সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিছু অসাধু ব্যবসায়ী ও মজুদদারেরা বাংলাদেশে পেঁয়াজের দাম কেজি প্রতি ২৫ টাকা থেকে ৭০ টাকা করে দিয়েছেন। এ সময় তিনি কয়েকদিনের মধ্যে যদি পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আসলে, অসাধু মজুদদারদের চিহ্নিত করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করে দেন।

রোহিঙ্গা ক্যাম্পে দেশীয় পণ্য নেই উল্লেখ করে বিভাগীয় কমিশনার বলেন, রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের বাজারে মিয়ানমার ও ভারতীয় পণ্যের সয়লাব দেখা গেলেও আমাদের দেশীয় পণ্য তেমন নেই। তাই এসব অবৈধ পণ্যসামগ্রী বাজারজাত বন্ধ করা প্রয়োজন। তাই বিজিবিকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করতে হবে।

দেশবিরোধী চক্র আসন্ন দুর্গোৎসবে প্রতিমা ভাংচুর ও পূজামণ্ডপে হামলা হওয়ার আশঙ্কার কথা জানিয়ে সভায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেশবিরোধী চক্র প্রতিমা ভাংচুর ও পূজামণ্ডপে হামলা করতে পারে। এ বিষয়টি বিবেচনায় রেখে প্রতিমা তৈরির স্থানে জেলা প্রশাসনের মাধ্যমে স্বেচ্ছাসেবক বাহিনী দিয়ে পাহারার ব্যবস্থা করতে হবে। এছাড়া পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এসপিদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, সভায় বিগত সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান ও মোজাম্মেল হক।

সিভয়েস/এএফ/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়