Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


ঢাকার গ্লানি ফেলে চট্টগ্রামে ঝলক দেখানোর অপেক্ষায় টাইগাররা

প্রকাশিত: ১৬:৪৩, ১৬ সেপ্টেম্বর ২০১৯
ঢাকার গ্লানি ফেলে চট্টগ্রামে ঝলক দেখানোর অপেক্ষায় টাইগাররা

ছবি: সিভয়েস

আফগানিস্তানের সাথে হারের গ্লানি নিয়ে এবার চট্টগ্রাম পর্ব শুরু করতে যাচ্ছে টাইগাররা। সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেল তিনটার ফ্লাইটে তারা চট্টগ্রাম এসে পৌঁছেছেন। একই সাথে আফগানিস্তান ও জিম্বাবুয়ের খেলোয়াড়রাও এসেছেন। 

সৌভাগ্যের ভেন্যু খ্যাত চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানদের সাথে একমাত্র টেস্টে সেই দ্যুতি ছড়াতে ব্যর্থ হয় টাইগাররা। তাই টি-টোয়েন্টিতে তার পূর্ণতা দিতে  মুখিয়ে আছে তারা। এখন দেখার পালা, টাইগাররা ব্যাটে-বলে সেই প্রত্যাশা কতটুকু কাজে লাগাতে সক্ষম হয়।

এদিকে প্রথম পর্বের ব্যর্থতার পর বাংলাদেশ দলে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।  গত দুই ম্যাচের স্কোয়ার্ড থেকে ৪জনকে বাদ দিয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে ৫জনকে। 

বাদ যাওয়াদের মধ্যে রয়েছেন-  ওপেনার সৌম্য সরকার, স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান, পেসার আরাফাত মিশু ও পেসার আবু হায়দার রনি। এর মধ্যে মেহেদি, মিশু ও শেষ সময় যুক্ত হওয়া আবু হায়দার রনি একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। তবে সাইড স্ট্রেইনের ইনজুরর জন্য বাদ পড়েছেন মিশু।

নতুন পাঁচজনের মধ্যে রয়েছেন দুই পুরোনো পেসার রুবেল ও শফিউল। এছাড়া বাকী ৩ জনই নতুন মুখ। তারা হলেন- অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লব। এর মধ্যে শান্তকে এইচপি টুর্নামেন্টে ভারত না পাঠিয়ে জাতীয় দলে নিয়ে আসা হয়েছে। একইভাবে শফিউল-রুবেলেরও ‘এ’ দলের সঙ্গে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল। শেষ মুহূর্তে জাতীয় দলে সুযোগ পেয়ে, তাদের সেই সফর বাতিলই করতে হলো।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ের লড়াই দিয়ে শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা। তিন দলই আগামীকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) অনুশীলন করবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। জিম্বাবুয়ে আর আফগানিস্তান সকাল দশটায় অনুশীলনে অংশ নিলেও বাংলাদেশ অনুশীলন করবে বিকেল তিনটায়। চলবে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত। 

বাংলাদেশ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দীন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব এবং নাজমুল হোসেন শান্ত।

-সিভয়েস/এএফ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়