Cvoice24.com


রাস্তার পাশ থেকে স্কুল শিক্ষকের নবজাতক শিশু উদ্ধার

প্রকাশিত: ১৪:১০, ১৬ সেপ্টেম্বর ২০১৯
রাস্তার পাশ থেকে স্কুল শিক্ষকের নবজাতক শিশু উদ্ধার

রাস্তার পাশে চট আর পলিথিন মোড়ানো অবস্থায় এক স্কুল শিক্ষকের নবজাতক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর দেড়টার দিকে নগরের সার্কিট হাউজের সামনে থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। 

শিশুটি চিটাগাং গ্রামার স্কুলের (সিজিএস) শিক্ষক মানিক চক্রবর্তীর সন্তান বলে জানা গেছে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায় মহানগর পুলিশের এসএএফ শাখার নায়েক দেবরঞ্জন চাকমা।

নায়েক দেবরঞ্জন চাকমা বলেন, ‘আমি সার্কিট হাউজে ডিউটি করছিলাম। এসময় আমি নাস্তা করতে বের হলে এক মহিলাকে দেখলাম রাস্তার পাশে আইল্যান্ডে একটা বস্তা ফেলে চলে যাচ্ছে। কিন্তু তখন আমি বিষয়টি গুরুত্ব দেইনি। তবে পরে অন্য এক মহিলা এসে একটা বাচ্চা কান্না করার কথা জানায়। পরে আমি দৌড়ে গিয়ে পলিথিনের ভেতর বাচ্চাটিকে পড়ে থাকতে দেখি’।

কাজীর দেউড়ি মোড়ে কর্মরত পুলিশের সার্জেন্ট হানিফ সিভয়েসকে বলেন, দেড়টার দিকে সার্কিট হাউজের পাশে ভি আই পি টাওয়ার এর অপর পাশের খালি জায়গায় মেয়ে বাচ্চাটি কে বা কারা ফেলে চলে যায়। পরে আমি খবর পেয়ে বাচ্চাটিকে এক কন্সটেবল দিয়ে মেডিকেলে এ পাঠিয়েছি।

এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি মহসীন সিভয়েসকে বলেন, আমরা খবর পেয়ে একটি টিম পাঠাই। তারা বাচ্চাটিকে উদ্ধারের পর হাসপাতালে নিয়ে গেছে।

জানতে চাইলে চকবাজার থানার ওসি নেজাম উদ্দিন সিভয়েসকে বলেন,‘শিশুটির বাবা মানিক চক্রবর্তী আমাদের জানান- দুপুরে তার স্ত্রী শিশুটিকে বাসায় রেখে ওষুধ আনতে নিচে যান। কিন্তু ফিরে এসে শিশুটিকে বাসায় আর পাননি। পরে সার্কিট হাউজের সামনে একটি শিশু পাওয়ার খবরে, মানিক চক্রবর্তী ও তার স্ত্রীকে নিয়ে হাসপাতাল গেলে তারা শিশুটি তাদের বলে নিশ্চিত হন।’

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার সিভয়েসকে বলেন, বর্তমানে শিশুটি হাসপাতালের ৮ নাম্বার ওয়ার্ডের ১৯ নাম্বার বেড়ে ভর্তি রয়েছে। 

প্রবীর দাশগুপ্ত নামের সিজিএস স্কুলের এক শিক্ষক জানান,  মাসখানেক আগে ম্যাক্স হাসপাতালে শিশুটির জন্ম হয়। শুনেছি কে বা কারা তাকে চুরি করে নিয়ে গেছে। উদ্ধারের খবর পেয়ে শিক্ষক মানিক চক্রবর্তী সাথে সাথে স্কুল থেকে চলে যান। 

তবে শিশুটির বাবা শিক্ষক মানিক চক্রবর্তীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

-সিভয়েস/এএফ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়