Cvoice24.com


চার বছরে সড়ক থেকে সরেছে ৭৫০ ডাস্টবিন : মেয়র

প্রকাশিত: ০৫:৪৮, ১৬ সেপ্টেম্বর ২০১৯
চার বছরে সড়ক থেকে সরেছে ৭৫০ ডাস্টবিন : মেয়র

চসিক সিবিএ দেয়া সংবর্ধনা সভায় বক্তব্য রাখছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর প্রধান প্রধান সড়কে ১৩৫০টি ডাস্টবিন ছিল। সেই জায়গা থেকে ৭৫০টি ডাস্টবিন অপসারণ করে ৬০০ টিতে নামিয়ে আনা হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে অপসারণ করা হবে। বলা যায় বর্তমানে এই শহরটি একটি পরিষ্কার পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব শহর। নেই কোথায়ও ময়লার ভাগাড়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সিবিএ’র উদ্যোগে মেয়রকে দেয়া সংবর্ধনা সভায় তিনি এসব তথ্য জানান। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ইতিহাসে সিবিএ (সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ) প্রথমবারের মত কোনো মেয়রকে এ  সংবর্ধনা দিল। 

রোববার (১৫ সেপ্টেম্বর) নগরীর আউটার স্টেডিয়াম সবুজমেলা মঞ্চে এ সংবর্ধনার আয়োজন করা হয়। চসিকে কর্মরত অস্থায়ী সেবক, শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের বেতন বৃদ্ধিসহ বিভিন্ন  দাবি পূরণ করায় সিবিএ এ সংবর্ধনা প্রদান করে।

এ সময়  মেয়র আরও বলেন, নগরকে পরিচ্ছন্ন করে গড়তে ডোর-টু-ডোর প্রকল্প গ্রহণ করা হয়। এই কার্যক্রমে ২ হাজার সেবক নিয়োগ করা হয়েছে। যার মধ্যে হরিজনদের মধ্যে থেকে ৭শত সেবক নিয়োগ পেয়েছে। ভবিষ্যতে লোক নিয়োগের সময় হরিজনদের অগ্রাধিকার দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, সেবকদের জীবনমান উন্নয়নে  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় ৩টি সেবক কলোনিতে ১৪ তলাবিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ৬টি বহুতল ভবন নির্মাণ করার প্রক্রিয়া চলছে। যেখানে ১ হাজার ৩১৪টি ফ্ল্যাট থাকবে।  বরাদ্দ দেওয়া হবে শুধু হরিজনদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে ৩ কোটি ৭০  লক্ষ হতদরিদ্র মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, উপবৃত্তি, নারী শিক্ষার প্রসারসহ বিভিন্নভাবে ১ কোটি মানুষকে সহযোগিতা করছেন সরকার। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবো। এজন্য তিনি শেখ হাসিনার হাতকে শাক্তিশালী করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এই সময় তিনি উল্লেখ করেন, ৩১ বছর পর কর্পোরেশনের নিয়োগবিধি অনুমোদন হয়েছে। জেষ্ঠ্যতার ভিত্তিতে শূন্যপদ  স্থায়ী করা হবে। এ ব্যাপারে কোন তদবির গ্রহণ করা হবে না বলে সকলকে সর্তক করেন মেয়র। অনুষ্ঠানে সিবিএ’র পক্ষ থেকে মেয়রকে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শফর আলী, চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, মো. গিয়াস উদ্দিন ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বিশেষ অতিথির বক্তব্য রাখেন। 

চসিক সিবিএ সভাপতি ফরিদ আহমেদের  সভাপতিত্বে অনুষ্ঠিত  সংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সিবিএ’র সাধারণ সম্পাদক মো. মোরশেদুল আলম চৌধুরী। এতে আরও বক্তব্য দেন সিবিএ এর সিনিয়র সহসভাপতি জাহিদুল আলম চৌধুরী, মো. ইয়াছিন, রুপন কান্তি দাশ, আবুল মাসুদ, মো. ফরিদ, ওয়ালিমুল আজিম সোহেল ও হরিজন সম্প্রদায়ের পক্ষে দিলীপ দাশ।

মঞ্চে উপবিষ্ট ছিলেন চসিক কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, গোলাম মোহাম্মদ জোবায়ের, সলিমুল্লাহ বাচ্চু, হাজী নুরুল হক, আবুল হাসেম, এস এম এরশাদুল্লাহ, মো. জাবেদ, ছালেহ আহম্মদ চৌধুরী, আব্দুল কাদের, গোলাম মোহাম্মদ চৌধুরী, মো. ইসমাঈল বালী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, মনোয়ারা বেগম মণি, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব আবুল হাসেম ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন মুজিবুর রহমান ও বিপ্লব চৌধুরী।

সিভয়েস/আই
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়