Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


টপ-অর্ডারের ৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

প্রকাশিত: ১৫:২০, ১৫ সেপ্টেম্বর ২০১৯
টপ-অর্ডারের ৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

আফগানিস্তানের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩২ রানে টপ-অর্ডারের চার উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ। 

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান।

স্কোরবোর্ড শূন্য রেখে মুজিব উর রহমানের বলে ডাক নিয়ে প্রথমে সাজঘরে ফেরেন লিটন দাস। এরপর ফরিদ মালিকের বলে বোল্ড হোন মুশফিক (৫)। তাদের বিদায়ের পরপরই মুজিব নিজের দ্বিতীয় শিকার বানান সাকিবকে (১৫)। সৌম্যকে গোল্ডেন ডাক উপহার দেন মুজিবই।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করেছে টাইগাররা। ব্যাটিংয়ে আছেন মাহমুদউল্লাহ (২৫) ও সাব্বির (৮)।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে আফগানিস্তান। 

ফিল্ডিংয়ে নেমে ইনিংসের প্রথম বল করতে এসে আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দীন। দ্বিতীয় ওভারে এসে তিনি নিজের দ্বিতীয় শিকার বানান নাজিব তারকাইকে (১১)। 

এর সঙ্গে আফগানিস্তানকে জোড়া আঘাত দিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়ক তার ঘূর্ণিতে বোকা বানান হযরতউল্লাহ জাজাই (১) ও নাজিবুল্লাহ জাদরানকে (৫)। কিন্তু শুরুর দুর্দান্ত মুহুর্তটা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। 

৫.৫ ওভারে দলীয় ৪০ রানে ৪ উইকেট হারানো আফগানদের ভাল সংগ্রহ এনে দিয়েছেন মোহাম্মদ নবী ও আসগর আফগানের ৭৯ রানের জুটি। সেই জুটিও ভাঙেন সাইফ। বিদায় করেন আফগানকে (৩৯)। এর পরপরই গুলবাদিন নাঈবকে ডাক উপহার দেন সাইফ। 

সতীর্থদের হারালেও ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন নবী। শেষ পযর্ন্ত এই আফগান অলরাউন্ডার অপরাজিত ছিলেন ৫৪ বলে ৮৪ রান করে। 

-সিভয়েস/এমএম/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়