Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বে
চট্টগ্রামে আদালত পরিদর্শনে হাইকোর্টের ছয় সদস্যের প্রতিনিধি দল

প্রকাশিত: ১৩:২৭, ১৫ সেপ্টেম্বর ২০১৯
চট্টগ্রামে আদালত পরিদর্শনে হাইকোর্টের ছয় সদস্যের প্রতিনিধি দল

সংগৃহীত

চট্টগ্রামে আদালতে কার্যক্রম পরিদর্শনে এসেছেন উচ্চ আদালতের বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বে ছয় সদস্যদের একটি প্রতিনিধি দল। 

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে তারা চট্টগ্রামের বিভিন্ন আদালত পরিদর্শন করেছেন। আগামী বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পর্যন্ত তাদের এ পরিদর্শন কার্যক্রম চলবে। এছাড়া প্রতিনিধি দলটি চট্টগ্রাম শহরের পাশাপাশি বিভিন্ন মফস্বল শহরের অধ:স্তন বিচারকদের কার্যক্রম প্রত্যক্ষ করবেন বলে জানা গেছে। পরিদর্শনে গিয়ে কীভাবে দ্রুত মামলা নিষ্পত্তিসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিবেন।

বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বে আসা ওই দলের সদস্যদের মধ্যে রয়েছেন হাইকোর্টের বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার, সুপারিয়েনটেন্ডেন্ট, প্রশাসনিক কর্মকর্তা ও হিসাব রক্ষক। তবে তাদের কারো নাম জানা যায়নি।

পাঁচদিনের পরিদর্শনে তাঁরা চট্টগ্রাম জেলা জজ, মহানগর দায়রা জজ, নারী ও শিশু ট্রাইব্যুনাল, সি এম এম ও সি জে এম সহ অন্যান্য আদালতে যাবেন। রোববার (১৫ সেপ্টেম্বর) প্রথম দিনের পরিদর্শনে এসব আদালত ঘুরে কিছুক্ষণ অবস্থান করে দলটি। একইভাবে নির্ধারিত ৫দিনের প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাঁদের পরিদর্শন চলবে বলে জানা যায়।

পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা সুভাষ চন্দ্র ঘোষ সিভয়েসকে বলেন, ‘প্রতি ২-৩ বছর অন্তর রুটিন কার্যক্রমের অংশ হিসেবে হাইকোর্ট থেকে এমন পরিদর্শন কার্যক্রম চালানো হয়। এসময় বিচার বিভাগের আওতায় থাকা সকল আদালতে পরিদর্শন চালিয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করে থাকেন তাঁরা।’  
 
উল্লেখ্য, চট্টগ্রাম পর্ব শেষে আগামী রোববার (২২ সেপ্টেম্বর) থেকে বুধবার (২৫ সেপ্টেম্বর) কক্সবাজারের বিভিন্ন আদালত পরিদর্শনে যাবেন ছয় সদস্যের এ প্রতিনিধি দলটি

-সিভয়েস/এএফ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়