Cvoice24.com


জামিন পেলেন দিদারুল আলম মাসুম

প্রকাশিত: ১১:১১, ১৫ সেপ্টেম্বর ২০১৯
 জামিন পেলেন দিদারুল আলম মাসুম

ফাইল ছবি।

চট্টগ্রামের লালখান বাজার এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে সুদীপ্ত হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় দিদারুল আলম মাসুম উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ের করা মামলায় গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানী থেকে মাসুমকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এরপর ৫ আগস্ট দুপুরে কড়া নিরাপত্তায় তাকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। সেদিন মাসুমকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

মাসুম এক সময়ে চট্টগ্রামের প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারি হিসেবে পরিচিত ছিলেন। পরে সাবেক মন্ত্রী ও সাংসদ আফসারুল আমিনের অনুসারি হিসেবে দেখা যায় তাকে। এখন তিনি সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারি হিসেবে পরিচিত।

মো. কামরুজ্জামান বলেন, আজ রোববারে সুদীপ্ত হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় দিদারুল আলম মাসুমকে জামিনের আদেশ দিয়েছে উচ্চ আদালত। এ আদেশে কারাগারে পৌঁছানোর পর দিদারুল আলম মাসুম মুক্তি পাবেন বলে তিনি জানান।

প্রসঙ্গত, ৪ আগস্ট রাতে ঢাকার বনানী থেকে দিদারুল আলম মাসুমকে গ্রেফতার করে পিবিআই। ৫ আগস্ট চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। পিবিআইয়ের করা ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে মাসুমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। 

এছাড়াও, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর এ এফ কবির আহমেদ মানিক ২২ জুলাই দিদারুল আলম মাসুমের নামে বিশেষ বিবেচনায় বরাদ্দ থাকা দুটি অস্ত্রের (শটগান/৫৪৪৪/ডবলমুরিং ও পিস্তল/৩৩/খুলশী) লাইসেন্স বাতিলের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। ১ আগস্ট লাইসেন্স বাতিল ও জব্দের নির্দেশনা পায় খুলশী থানা। এর দু’দিন পর শনিবার (৩ আগষ্ট) দুপুর ১টায় থানায় হাজির হয়ে দিদারুল আলম মাসুম নিজেই লাইসেন্স বাতিল হওয়া আগ্নেয়াস্ত্র জমা দিয়ে আসেন।

-সিভয়েস/এমএম/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়