Cvoice24.com


আজ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে

প্রকাশিত: ০৭:৪৪, ১৫ সেপ্টেম্বর ২০১৯
আজ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে

দেশের কিছু কিছু স্থানে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে সারাদিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে এবং রাতে তাপমাত্রা হ্রাস পেতে পারে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার এক পূর্বাভাসে এমন তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

ওই আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর বিভাগের অনেক জায়গা এবং রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

ওই বিজ্ঞপ্ততিতে বলা হয়, মৌসুমী বাযুর অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল অতিক্রম করে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় বিরাজমান রয়েছে।

আবহাওয়া অফিস আরো জানায়, সারাদেশের দিনের তাপমাত্র ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৫ দিনে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।  

সিভয়েস/এএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়