Cvoice24.com


বিপিএলের সপ্তম আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’, কাঁদলেন নাফিসা কামাল!

প্রকাশিত: ১৪:৪৮, ১৩ সেপ্টেম্বর ২০১৯
বিপিএলের সপ্তম আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’, কাঁদলেন নাফিসা কামাল!

ফাইল ছবি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের সপ্তম আসর বিসিবির নিজস্ব আয়োজনে আসরটির নাম দেওয়া হবে বঙ্গবন্ধু বিপিএল ২০১৯। এ আসরে থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি।

এদিকে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। বিসিবি’র আকস্মিক সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এবং নিজের আবেগ সংবরণ করতে না পেরে কেঁদে ফেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন। সেই সাথে বঙ্গবন্ধুর নামে সপ্তম আসরের বিপিএল আয়োজনের অংশ হওয়ার আগ্রহও প্রকাশ করেন তিনি।

কুমিল্লা ভিক্টোরিয়ানসের অফিসিয়াল ফেসবুক পেইজে ‘চেয়ারপারসন নাফিসা কামালের বার্তা’ ক্যাপশনে একটি ভিডিও আপলোড করা হয়। সেখানে নাফিসা কামাল বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী উপলক্ষে এবার বিপিএল তার নামে আয়োজিত হতে যাচ্ছে। এজন্য আমি বোর্ড প্রেসিডেন্টকে আন্তরিক অভিনন্দন জানাই।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, দেশ মানেই বঙ্গবন্ধু, পতাকা মানেই বঙ্গবন্ধু। তার নামে এবার বিপিএল হচ্ছে। আমরাও চাই আমাদের টিম নিয়ে যেন পতাকাটা ওড়াতে পারি। আমি চাই ক্রিকেট বোর্ড এ টুর্নামেন্টটা আরও সুন্দরভাবে আয়োজন করুক। আমরা অবশ্যই পরিপূর্ণ সহোযোগিতার প্রস্তাব দেবো ক্রিকেট বোর্ডকে।’

বিসিবি’র সিদ্ধান্তে হতাশা প্রকাশ করে আবেগতাড়িত কণ্ঠে নাফিসা কামাল বলেন, ‘অনেক বছর ধরে বিপিএল করে আসছি। মালিকদের মধ্যে আমিই সবচেয়ে পুরোনো। অনেক বাঁধা অতিক্রম করে বিপিএলটা আমাকে করতে হয়েছে। যখন জানতে পারলাম, আমাদের টিম এ বছর মাঠে যাবে। কিন্তু এটা আমাদের হাতে হবে না বা আমি এটার সাথে জড়িত থাকব না কিংবা এতগুলো মানুষ যারা আমাকে এতদিন সার্পোট দিয়ে আসছে তারা কেউ মাঠে নামবে না, এটা শোনার পর আমার জন্য বিষয়টি মেনে নেওয়া কষ্টকর ছিল।’

প্রসঙ্গত, বুধবার (১১ সেপ্টেম্বর) মিরপুরে বিসিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর বঙ্গবন্ধুর নামে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। বছরটা আমরা ক্রিকেট দিয়েই শুরু করব। আর তাই বিপিএলের আগামী আসর হবে বঙ্গবন্ধুর নামে। লিগের নাম দেওয়া হবে বঙ্গবন্ধু বিপিএল।

বিসিবি সভাপতি বলেন, ফ্র্যাঞ্চাইজি না থাকায় পুরো আসর মাঠে গড়াবে বিসিবির অর্থায়নে। অর্থাৎ প্রতিটি দলের এবং ক্রিকেটারদের খরচ বহন করবে বোর্ড। দলগুলো পরিচালনাও করবে তারা। চলতি বছর সবগুলো ফ্রেঞ্চাইজির সঙ্গেই চুক্তি শেষ হয়ে যায় বিসিবির। নতুন চুক্তির আগে দুই পক্ষ নানা বিষয়ে ঐক্যমতে পৌঁছাতে পারেনি।

বিসিবি প্রধান জানান, এরকম পরিস্থিতির কারণে সব বিবেচনায় কেবল এই বছরের জন্য তারা হাঁটছেন নতুন এই পথে, আপনারা জানেন যে আমাদের প্রথম পর্ব শেষ হয়ে গেছে। এখন ফ্রেঞ্চাইজিদের সঙ্গে আবার নতুন চুক্তি করার কথা। এর মধ্যে ওদের সঙ্গে বসেছিলাম। পত্রপত্রিকায় ওদের যে প্রতিক্রিয়া দেখেছি। ওদের বেশ কিছু দাবিদাওয়া আছে। ওই দাবিদাওয়াগুলো আমাদের মূল যে মডিউল তার সঙ্গে পুরো সাংঘর্ষিক। আমরা কোনভাবে মানিয়ে নিতে পারছি না।

আগামী ৩ ডিসেম্বর এবারের বিপিএলের উদ্বোধন হবে। ৬ ডিসেম্বর শুরু হবে প্রথম ম্যাচ।

-সিভয়েস/এমএম/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়