Cvoice24.com


‘অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে সরকার’

প্রকাশিত: ১৩:১৩, ১৩ সেপ্টেম্বর ২০১৯
‘অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে সরকার’

ছবি: সিভয়েস

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে অন্যায়ভাবে, অসত্য মামলায়। বেআইনী শাসকগোষ্ঠী গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে তাদের ব্যর্থতা, অনাচার ও দু:শাসনের বিরুদ্ধে যাতে কোনো প্রতিবাদ ধ্বনিত না হয়। দেশে এখন এক শ্বাসরুদ্ধকর অবস্থা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে বায়েজিদ বোস্তামী থানা বিএনপির নবনির্বাচিত কমিটির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবু সুফিয়ান বলেন, অবৈধ সরকার অন্যায়ভাবে দেশনেত্রীকে কারাগারে আটকিয়ে রেখেছে। কারণ দেশনেত্রী যদি মুক্ত থাকতেন তিনি জনগণকে নিয়ে সরকারের অন্যায়ের প্রতিবাদ করবেন। এই অবৈধ সরকার রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধবংস করে ফেলেছে। আজকে বিচার বিভাগ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং মিডিয়া-প্রেস সবকিছুকে নিয়ন্ত্রণ করে একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করেছে। 

তিনি আরো বলেন, নানা কৌশলে টানা ক্ষমতায় থাকা আওয়ামী লীগের দুর্নীতি ও লুটপাট কোন পর্যায়ে পৌঁছেছে তা হাড়ে হাড়ে টের পাচ্ছে দেশবাসী। সরকারি খাতে কেনাকাটার নামে বালিশ-পর্দার দুর্নীতি এখন সকলের মুখে মুখে। কুইক রেন্টালের নামে বিদ্যুৎ সেক্টরে বসানো হয়েছে লুট লোপাটের হাটবাজার। অথচ এরাই আবার বিএনপির বিরুদ্ধে আঙ্গুল উঁচিয়ে দুর্নীতির অভিযোগ তোলে। এক টাকার আত্মসাত হয়নি বরং ব্যাংকে জমা টাকা বেড়ে তিনগুণ হওয়া সত্ত্বেও সাজানো মামলায় দেশনেত্রীকে কারাগারে বন্দি করে রেখেছে। 

তিনি গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে বায়েজিদ থানা বিএনপির নেতৃবৃন্দকে অগ্রণী ভুমিকা রাখার আহবান জানান। 

বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি এস এম আবুল ফয়েজ, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, সহ সাধারণ সম্পাদক জি এম আইয়ুব খান, সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পাঁচলাইশ ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী মো. ইলিয়াছ, জালালাবাদ ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল, বায়েজিদ থানা বিএনপির নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি হাজী মো. হোসেন, সহ সভাপতি শামসুল আলম মেম্বার প্রমুখ।

-সিভয়েস/এমআই/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়