Cvoice24.com


কক্সবাজারে চাকরির নামে প্রতারণা, আটক ৪

প্রকাশিত: ১২:২২, ১৩ সেপ্টেম্বর ২০১৯
কক্সবাজারে চাকরির নামে প্রতারণা, আটক ৪

ছবি: প্রতিনিধি

‘বিএমএম ফাউন্ডেশন’ নামে একটি ভুয়া প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে কয়েক’শ ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের তারাবনিয়ার ছড়াস্থ শহীদ তিতুমীর ইনস্টিটিউটে চাকরির ইন্টারিভিউ নিতে গেলে প্রতারক চক্র ধরা পড়ে। এসময় প্রতারণার ফাঁদে পড়া চাকরি প্রার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওই সংস্থার চার কর্মকর্তাকে পুলিশের হাতে তুলে দেয়।

পুলিশের হাতে আটক হওয়া বিএমএম ফাউন্ডেশনের চার কর্মকর্তা হলেন, ওই সংস্থার চেয়ারম্যান এসএম মাসুম বিল্লাহ, ফিন্যান্স অফিসার আবুল বশর খাঁন শাহাদাত হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক জালাল উদ্দিন ও সহযোগী মোহাম্মদ ইউনুস।

জানা গেছে, বিডি জবস’র মাধ্যমে বিজ্ঞাপন দেয় ‘বিএমএম ফাউন্ডেশন’ নামে একটি ভুয়া সংস্থা। এতে ৪টি শূণ্য পদে ১২ জন লোক নেওয়ার কথা। ১২টি শূণ্য পদের জন্য ইন্টারভিউ ফি বাবদ ৩০০ টাকা করে ১২’শ প্রার্থীর কাছ থেকে ৩ লাখ ৬০ হাজার টাকা আদায় করে। এসময় পরীক্ষার্থীদের সন্দেহ হলে তারা সংস্থার কাগজপত্র এবং ওয়েবসাইট দেখতে চান। এসবের কোন সদুত্তর দিতে না পারায় চাকরি প্রার্থীরা একটি কক্ষের ভেতরে তাঁদের আটকে রেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশের এসআই প্রদীপ কুমারের নেতৃত্বে একদল পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

ফাউজিয়া আফরিন সাইমা নামে ইন্টারভিউ দিতে আসা এক নারী জানান, বিডি জবস’র মাধ্যমে তিনি এ সংস্থায় চাকরির জন্য আবেদন করেন। আজ ইন্টারভিউ নেয়ার কথা ছিলো। ইন্টারভিউ দিতে এসে ফি বাবদ সবার কাছ থেকে বাধ্যতামূলক ৩০০ টাকা করে আদায় করেন। এতে অন্যান্য চাকরি প্রত্যাশীদের সন্দেহ হয়। পরে তাদের কাছে সংস্থার বিস্তারিত জানতে চাইলে তারা কোন সদুত্তর দিতে পারেননি।
শফিক হওলাদার নামে বরিশালের আরেক যুবক জানান, বিএমএম ফাউন্ডেশনের কোন নির্দিষ্ট কোন ঠিকানা নেই। শুধুমাত্র টাকা হাতিয়ে নেয়ার জন্য তারা এ ফাঁদ পেতেছে।

এ ব্যাপারে কক্সবাজার মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকার জানান, বিএমএম ফাউন্ডেশন নামে এক সংস্থার বিরুদ্ধে ইন্টারভিও’র নামে প্রতারণার অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। জব্দ করা হয়েছে পরীক্ষার সরঞ্চামাদি। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিভয়েস/এএস

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়