Cvoice24.com


জিম্বাবুয়ের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশিত: ০৫:০৫, ১৩ সেপ্টেম্বর ২০১৯
জিম্বাবুয়ের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ

বাংলাদেশ ও জিম্বাবুয়ে মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে ত্রি-দেশীয় টি-টোয়েন্টি সিরিজ। আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচটি শুরু হবে। সিরিজের অপর দল আফগানিস্তান।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ধবল ধোলাইয়ের পর ঘরের মাঠে একমাত্র টেস্টে হারতে হয়েছে দুর্বল আফগানদের বিপক্ষেও। জিম্বাবুয়ের বিপক্ষে জয় দিয়ে পরাজয়ের এই গণ্ডি থেকে বের হতে পারে সাকিব আল হাসানের দল।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আশার কথাই শোনালেন বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো। সাদা বলের খেলা বলে টাইগারদের নিয়ে একটু বেশিই আত্মবিশ্বাসী তিনি।

“যখন সাদা বলের খেলা আসে, বাংলাদেশ তাদের দিনে যে কোন দলকে হারাতে পারে। আমাদের দলে কিছু বিশ্বমানের পারফরমার রয়েছে। দলের খেলোয়াড়দের অভিজ্ঞতার দিকে তাকান।...এ দলে দক্ষতার কোন ঘাটতি নেই।”

অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি’র নিষেধাজ্ঞা থাকলেও এ সিরিজ দিয়ে নিজেদের মেলে ধরার প্রত্যয় জিম্বাবুয়ের। তার ওপর মুশফিকুর রহিম, সাব্বির রহমানদের নিয়ে গড়া বিসিবি একাদশের বিপক্ষে খেলা একমাত্র প্রস্তুতি ম্যাচে তারা পেয়েছে ৭ উইকেটের দাপুটে জয়। মূল সিরিজেও স্বাগতিকদের বিন্দুমাত্র ছাড় না দেয়ার অঙ্গীকার জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার।

“আমরা এখানে বেশ কয়েকটি টি টোয়েন্টি খেলেছি। আমরা কন্ডিশন সম্পর্কেও জানি। অতএব আমরা পিছিয়ে থেকে শুরু করছি না। প্রস্তুতি ম্যাচটা ভালোই গিয়েছে। সব ঠিকভাবে এগোচ্ছে। যদিও মূল ম্যাচটি হবে ভিন্ন।”

টি-টোয়েন্টিতে পরিসংখ্যানে কেউ কারও থেকে পিছিয়ে নেই। এ পর্যন্ত দুই দলের ৯ বারের সাক্ষাতে বাংলাদেশের পাঁচ জয়ের বিপরীতে জিম্বাবুয়ে জিতেছে চারবার।

সিভয়েস/এএইচ

ক্রীড়া ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়