Cvoice24.com


আমাদের মূল লক্ষ্য শিক্ষার মানোন্নয়ন: জেলা প্রশাসক

প্রকাশিত: ১২:৩৪, ১২ সেপ্টেম্বর ২০১৯
আমাদের মূল লক্ষ্য শিক্ষার মানোন্নয়ন: জেলা প্রশাসক

ছবি: সিভয়েস

‌‌‌‘আমাদের মূল লক্ষ্য শিক্ষার মানোন্নয়ন। সেক্ষেত্রে নিজেদের সমস্যাগুলো নিজেরা চিহ্নিত করে সেগুলো সমাধানের চেষ্টা করলে নিজেদের দূর্বলতা খুঁজে বের করে তা সমাধানে এগিয়ে আসলে, সমাধান সম্ভব।’

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে আনোয়ারা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মাদ ইলিয়াস হোসেন।

বিদ্যালয়ে মিড ডে মিল সুনিশ্চিত করার জন্য এবং কোন শিক্ষার্থী যেন অভুক্ত থেকে ক্লাসে বসে না থাকে সেদিকে খেয়াল রাখতে শিক্ষকদের প্রতি বিশেষ নজর দিতে বলেন জেলা প্রশাসক। মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে শিশুদের প্রতি আরো আন্তরিক ও যত্নবান হয়ে পাঠদানের অনুরোধ জানান তিনি।

জেলা প্রশাসক বলেন, প্রত্যেক শিশুই কোনো না কোনো বিষয়ে সম্ভাবনাময়। তাদের ভেতরের সম্ভাবনাকে সামনে তুলে ধরতে মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজনের আহ্বান জানান জেলা প্রশাসক। এসময় গরীব শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, পোশাক ও টিফিন বক্স বিতরণ করেন তিনি।এরপর তিনি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে বেঞ্চ হস্তান্তর করেন।

আনোয়ারা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত মা সমাবেশে জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন বলেন, মায়েরাই সবচেয়ে বড় শিক্ষক। একজন মায়ের সঠিক দিক নির্দেশনায় পারে তার সন্তানকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে।

পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা শিক্ষা ডায়েরি তুলে দেন জেলা প্রশাসক। সেখানে নবনির্মিত প্রাক প্রাথমিক শ্রেণিকক্ষের উদ্বোধন করেন তিনি।

এসময় শিক্ষার্থীদের হাতে খেলনা সামগ্রি তুলে দেওয়ার পাশাপাশি তাদের নিয়ে কেক কাটেন এবং বাচ্চাদের সাথে “আমরা করব জয়” গানটি একসাথে গান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা শিক্ষা অফিসারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

-সিভয়েস/এএ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়