Cvoice24.com


সাংবাদিকদের সহযোগিতা করায় চাকরিচ্যুত আমিন জুট মিলস কর্মচারী

প্রকাশিত: ১৬:১৪, ৯ সেপ্টেম্বর ২০১৯
সাংবাদিকদের সহযোগিতা করায় চাকরিচ্যুত আমিন জুট মিলস কর্মচারী

ছবি:সিভয়েস

আমিন জুট মিলস লিমিটেডে পাটকল শ্রমিকদের বিক্ষোভের সময় সাংবাদিকদের তথ্য দেওয়ায় এক শ্রমিককে চাকরিচ্যুতের অভিযোগ পাওয়া গেছে।

চাকরিচ্যুত ওই কর্মচারীর নাম কামাল উদ্দীন। তিনি আমিন জুট মিলস লিমিটেডের তাঁত বিভাগে হেলপার পদে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি জুট মিলের শ্রমিক হাজিরা কর্মচারী সংগঠনের দপ্তর সম্পাদক।

ভুক্তভোগী কামাল উদ্দীন জানান, মিলের মধ্যে মজুরি নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। আর সে সময় আন্দোলন-সংগ্রামে সংগঠনের পক্ষ থেকে সাংবাদিকদের তথ্য দিয়ে সহযোগিতা করেছিলাম। এ ইস্যুকে কেন্দ্র করে তারা আমাকে চাকরিচ্যুত করেছে। কিন্তু তারা আমাকে আক্রোশের বশে ঘর সংস্কারের কথা তুলে চাকরিচ্যুত করার কারণ দেখাচ্ছে।

অভিযোগের ব্যাপারে কাউকে দিয়ে তদন্ত করানো হয়নি এবং আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি বলেও দাবি করেন ভুক্তভোগী কামাল উদ্দীন।

কামালের অভিযোগের বিষয়ে আমিন জুট মিলস লিমিটেডের উপ-প্রধান নিরাপত্তা কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, কামালের অভিযোগ সঠিক নয়। মিল কর্তৃপক্ষ অমানবিক না। আর কেউ চাইলেও একজন লোককে বিনা অপরাধে শাস্তি দিতে পারেনা। 

কামালের ব্যাপারে এ সিদ্ধান্ত নেওয়ার কথা জানতে চাইলে তিনি বলেন, মোবাইলে এসব বিষয়ে জানার চেয়ে আপনার অফিসে এসে সামনাসামনি কথা বলতে পারেন এবং আপনারা বিষয়টা সম্পর্কে বুঝতে পারবেন। 

প্রসঙ্গত, গত ১৭ আগস্ট আমিন জুট মিলের শ্রম দপ্তর থেকে ইস্যুকৃত এক আদেশে ২০০৯ সালের ১ আগস্ট নিয়োগ পাওয়া কামালের বদলি কার্ড স্থগিত করা হয়। উক্ত আদেশে উল্লেখ করা হয়, মিল মালিকানাধীন জায়গায় ঘর সংস্কার করার অপরাধে কামালের বদলি কার্ড স্থগিত করা হয়েছে।

-সিভয়েস/এমএম/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়