Cvoice24.com


০৭-০৯ দিন উদযাপনে বন্ধুর প্রতি হাত বাড়িয়ে দেয়ার শপথ 

প্রকাশিত: ১৬:১৪, ৮ সেপ্টেম্বর ২০১৯
০৭-০৯ দিন উদযাপনে বন্ধুর প্রতি হাত বাড়িয়ে দেয়ার শপথ 

এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ ব্যাচ চট্টগ্রাম অঞ্চলের শিক্ষার্থীরা শনিবার চট্টগ্রাম নগরীর গোলপাহাড়স্থ একটি রেস্টুরেন্টে উদযাপন করলো ০৭-০৯ ডে । 

২০০ জনের অধিক চট্টগ্রামের বিভিন্নস্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ব্যাচের শিক্ষার্থীরা  এসএসসি ব্যাচ নাম্বার ০৭ তারিখ ও এইচএসসি ব্যাচ নাম্বার ০৯ কে বছরের নবম মাস হিসেবে সেপ্টেম্বর মাসের ০৭ তারিখ প্রথমবারের মত তাদের দিন হিসেবে উদযাপন করা শুরু করলো।

এক যুগ আগে এসএসসি পাশ এবং দশ বছর আগে এইচএসসি পাশ করা বন্ধুরা একে একে যখন আসতে শুরু করে তখন আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সবাই সেই স্কুল/কলেজ জীবনের স্মৃতিগুলো ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ে। 

সেই বন্ধুগুলো কত দিন পর এক হয়েছে। সবাই মোবাইলে ছবি তোলা, খোশ গল্পে মেতে উঠা এবং একে অন্যের খবরাখবর নিতে থাকে।

ব্যাচের বন্ধু বান্ধবীদের অংশগ্রহণে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আলাউদ্দিন আদি এবং মুন্নী আকতার। 

দেশাত্মবোধক গানে শুরু হয়ে নাচ, গান, কবিতা আবৃত্তি, কৌতুক ও অভিনয় ইত্যাদি প্রতিভা তুলে ধরে ব্যাচের শিক্ষার্থীরা।
কোনো ব্যাচমেট বন্ধুর যেকোন প্রয়োজনে, হোক বেকারত্ব দূর করা বা চিকিৎসার ব্যয়- বন্ধুরা সব সময় হাত বাড়িয়ে দেওয়ার শপথ করে এই অনুষ্ঠানে।
আমিনুল নামে একজন দরিদ্র বন্ধুর চিকিৎসার খরচ বহন করার জন্য আয়োজিত এই প্রোগ্রামে শপথ করা হয়, সবাই মিলে তার জন্য অর্থ সংগ্রহ করবে। তারা বন্ধুর জন্য বন্ধুর হাত বাড়িয়ে দিতে সর্বদা প্রস্তুত।

০৭-০৯ দিন উদযাপনের সার্বিক পরিচালনায় ছিল রেজওয়ান আদর ও ফোরকান রাসেল। সহযোগিতায় ছিল তৌহিদ, সাদিয়া, আজম, পল্লব, ইমন, সায়েম, মোর্শেদসহ আরো অনেকে।

র‍্যাফেল ড্র এর পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

-সিভয়েস/এসএ
 

সিভয়েস ডেস্ক 

সর্বশেষ

পাঠকপ্রিয়