Cvoice24.com


ধর্মঘটে ভোগান্তিতে কক্সবাজারের জনগণ ও পর্যটক

প্রকাশিত: ০৯:২০, ৮ সেপ্টেম্বর ২০১৯
ধর্মঘটে ভোগান্তিতে কক্সবাজারের জনগণ ও পর্যটক

চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহণ মালিক ঐক্য পরিষদের আহ্বানে ডাকা পরিবহন ধর্মঘটে ভোগান্তিতে পড়েছে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটক ও সাধারণ যাত্রী।

আজ (৮ সেপ্টেম্বর) সকাল থেকে  চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহণ মালিক ঐক্য পরিষদের আহবানে ৯ দফা দাবি বাস্তবায়নে কক্সবাজারেও পরিবহন ধর্মঘট চলছে।  ফলে দূর পাল্লার যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

দেখা যায়, ধর্মঘটের কারণে প্রায় দুই শতাধিক যাত্রী বাস ছাড়ার অপেক্ষায় টার্মিনালে অবস্থান করছেন। তার মধ্যে পর্যটকের সংখ্যা ৮০ জনেরও বেশি। অন্যদিকে বেশিরভাগ কাউন্টার বন্ধ রয়েছে। কিছু কাউন্টার খোলা থাকলেও কোন লোকজন নেই। সব যাত্রীবাহী বাস সারিবদ্ধভাবে রয়েছে কাউন্টারে।

ধর্মঘটের কারণে ভুক্তভোগী যাত্রী ও পর্যটকের অভিযোগ, কোন প্রকার আগাম ঘোষণা ছাড়া এই ধরণনর পরিবহন ধর্মঘটের কারণে বাস স্টেশনে এসে আটকা পড়তে হয়েছে। এটি কোনভাবে কাম্য নয়। এতে জরুরি কাজের মারাত্মক ক্ষতি হচ্ছে।

মোহাম্মদ সরওয়ার নামে এক ব্যক্তি জানান, তাকে আজকেই জরুরি কাজে চট্টগ্রামের সাতকানিয়া যেতে হচ্ছে। কিন্তু বাস টার্মিনালে এসে দেখেন দূর পাল্লার বাস বন্ধ। কোন ধরনের ঘোষণা ছাড়া পরিবহণ ধর্মঘটের নামে হুট করে গাড়ি বন্ধ করে দেওয়াটা কোনভাবেই উচিত হয়নি। বিষয়টি আগে থেকে ঘোষণা দেওয়া দরকার ছিল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. রাকিবুল ইসলাম জানান, তিনি এক জরুরি কাজে দুই দিনের জন্য কক্সবাজার এসেছিলেন। আগামীকাল তার পরীক্ষা, তাই চট্টগ্রাম ফিরতে হচ্ছে।  কিন্তু সকালে এসে দেখেন যান চলাচল বন্ধ। এখন তিনি অনিশ্চয়তার মধ্যে রয়েছে আদৌ চট্টগ্রাম যেতে পারবে কিনা। 

সাইমা সুলতানা নামে এক পর্যটক জানান, পরিবার নিয়ে তারা কক্সবাজারে বেড়াতে এসেছেন। আজ সকালে তারা ঢাকা যাওয়ার টিকেট করেছে। কিন্তু সকালে কাউন্টারে এসে দেখে ধর্মঘটের কারণে গাড়ি ছাড়ছে না। এতে তারা আটকা পড়েছেন। তার অভিযোগ আজ যদি ধর্মঘটই হয় তাহলে আগের দিন টিকেট বিক্রির সময় বিষয়টি কেন বলল না। 

পরিবহন ধর্মঘটের কারণে জনগণের ভোগান্তির কথা স্বীকার করে কক্সবাজার সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি খোরশেদ আলম শামীম বলেন, আমরা চাই না লোকজন ভোগান্তিতে পড়ুক। চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহণ মালিক ঐক্য পরিষদের আহ্বানে ৯ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সেই ক্ষেত্রে কক্সবাজারেও ধর্মঘট চলছে। সুতরাং কেন্দ্র এবং আঞ্চলিক যৌথ সিদ্ধান্তের উপর নির্ভর করছে কক্সবাজারের পরিবহন ধর্মঘট কখন তুলে ফেলা হবে।
সচেতন মহল বলছেন, দ্রুত সময়ের মধ্যে সমস্যা সমাধানের মাধ্যমে পরিবহন ধর্মঘট করা হউক। যাতে  জনজীবনে স্বাভাবিক পরিবেশ ফিরে আসে।

সিভয়েস/আই
 

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়