Cvoice24.com


আকাশে সূর্যের ঝিলিক, খেলা শুরুর সময় ঘোষণা

প্রকাশিত: ০৬:০০, ৮ সেপ্টেম্বর ২০১৯
আকাশে সূর্যের ঝিলিক, খেলা শুরুর সময় ঘোষণা

ছবি: আকমাল হোসেন

তৃতীয় দিনের শেষ সময়ে বিদ্যুৎ বিভ্রাট আর বৃষ্টি বাধায় শেষ হয়ে যায় খেলা। তাই চতুর্থ দিনের খেলা নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি বাধায় এখনো শুরু করা যায়নি। 

রোববার (৮ সেপ্টেম্বর) গভীর রাত থেকেই চট্টগ্রামে বৃষ্টির ঝলক শুরু হয়। ভারী বৃষ্টিপাত না হলেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পাশাপাশি রয়েছে হালকা বাতাশ।  

আবহাওয়ার পূর্বাভাসে খেলার পঞ্চম দিন পর্যন্ত এমন অবস্থা বিরাজ করার কথা রয়েছে। ফলে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলা বাংলাদেশ-আফাগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যচটির ভাগ্য বদলানোটাই নিশ্চিত হওয়ার পথে।

আফগান শিবিরকে তাই এ অবস্থা বেশ হতাশই করছে। কারণ ম্যাচের গেল তিনটি দিনই ছিল তাদের দখলে। 

সর্বশেষ সকাল ১১টা ২০ মিনিটের কিছু সময় আগ থেকেই আকাশে পরিবর্তন দেখা দিয়েছে। মেঘের ফাঁক দিয়ে দেখা মিলছে সূর্যকেও। এমন পরিস্থিতি আফগানদের মাঝে স্বস্তি ফিরিয়ে এনেছে। আম্পায়াররাও মাঠ পরিদর্শনে নেমেছেন। মাঠকর্মীরাও বেশ জোরে-সোরে মাঠ প্রস্তুতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। সব কিছু ঠিক-ঠাক থাকলে বেলা ১১টা ৫০ মিনিটেই শুরু হবে চতুর্থ দিনের খেলা। 

সে অনুযায়ী প্রথম সেশন চলবে ১১টা ৫০ থেকে ১টা পর্যন্ত (৭০ মিনিট)। মধ্যাহ্নভোজের বিরতি রাখা হয়েছে ১টা থেকে ১টা ৪০ পর্যন্ত (৪০ মিনিট)। পরে দুপুর ১টা ৪০ থেকে ৩ টা ৪০ পর্যন্ত (১২০ মিনিট) চলবে দ্বিতীয় সেশনের খেলা। ৩টা ৪০ থেকে ৪টা পর্যন্ত (২০ মিনিট) থাকবে চা বিরতি। এবং সর্বশেষ সেশনটি চলবে ৪টা থেকে ৫টা ৪০ পর্যন্ত (১০০ মিনিট)।

এর আগে গত বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় সর্বককনিষ্ঠ আফগান অধিনায়ক রশিদ খান। সবকটি উইকেট হারিয়ে ৩৪২ রান তোলে আফগানরা। পরে ব্যাট হাতে মাত্র ২০৫ রানেই গুটিয়ে যায় টাইগার বাহিনী।  ১৩৭ রানে লিড আর ৮ উইকেটের বিনিময়ে ২৩৭ রান সংগ্রহ করে ৩৭৪ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষে করেছে আফগানরা।
 
বাংলাদেশ একাদশ:
সৌম্য সরকার, সাদমান ইসলাম অনিক, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক)। মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস (উইকেট রক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান। 

আফগানিস্তান একাদশ:
ইহসানউল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, আফসার জাজাই (উইকেট রক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমদজাই, কাইস আহমেদ, জহির খান।

-সিভয়েস/এএফ/আই
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়