Cvoice24.com


নতুন ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম

প্রকাশিত: ১৫:৪২, ২ সেপ্টেম্বর ২০১৯
নতুন ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম

নতুন ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম

কক্সবাজারে অবস্থানরত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালামকে প্রত্যাহার করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) মো. মাহবুব আলম তালুকদারকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। 

(সোমবার) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। 

মাহবুব আলম এর আগে বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলির আদেশাধীন ছিলেন। এখন তার ওই আদেশটি বাতিল করে নতুন নিয়োগ দেয়া হয়েছে।

অন্যদিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসেবে দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালামকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্তি দেয়া হয়েছে।

সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রণায়ের সচিব শাহ কামাল বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসন কমিশনার হিসাবে আবুল কালামের মেয়াদ ৩ বছর পূর্ণ হয়ে গেছে। ফলে রুটিন মতই তাকে বদলি করা হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম ছাড়াও গত দুই-তিন দিনে উখিয়া-টেকনাফের ৩৪ টি ক্যাম্পের ৭ টি রোহিঙ্গা শিবিরের ক্যাম্প ইনর্চাজদেরও বদলি করা হয়েছে।

এর মধ্যে উখিয়ার কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ উপ-সচিব শামীমুল হক পাভেলকে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি রপ্তানি প্রকল্পের উপ-পরিচালক, টেকনাফের নয়াপাড়া ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ সিনিয়র সহকারী সচিব আব্দুল ওয়াহাব রাশেদকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়াও সহকারী সিআইসি জাহাঙ্গীর আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

সিভয়েস/এএস
 

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়