Cvoice24.com


চট্টগ্রামে নাশকতার এক মামলায় বিএনপির সব নেতাকর্মী খালাস

প্রকাশিত: ১৫:৩৫, ২৭ আগস্ট ২০১৯
চট্টগ্রামে নাশকতার এক মামলায় বিএনপির সব নেতাকর্মী খালাস

ফাইল ছবি।

নগরীতে নাশকতার এক মামলায় বিএনপির সব নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত। ওই মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মো. শাহ আলমসহ ২২ জন আসামি ছিলেন।

মঙ্গলবার (২৮ আগস্ট) চট্টগ্রাম মহানগর হাকিম মো. খায়রুল আমীন এই রায় ঘোষণা করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৩ মে বিকেলে চট্টগ্রামের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের সমাবেশ চলছিল। ওই সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় জোটের নেতাকর্মীরা। এর জেরে নগরীর খুলশী থানার ইস্পাহানির মোড়ে আমিন সেন্টারের সামনে গাড়ি ভাঙচুর করা হয়।

ওই ঘটনায় শাহ আলমসহ ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০০-৩০০ জনকে আসামি করে খুলশী থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করে পুলিশ। মামলায় অভিযোগ করা হয়-আসামিরা নাসিমন ভবনের সামনে সংঘর্ষের বিষয়টি মোবাইলের মাধ্যমে প্রচার করে আমিন সেন্টারের সামনে এবং নগরীর বিভিন্ন জায়গায় পরিকল্পিতভাবে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

আসামিপক্ষের আইনজীবী আব্দুস সাত্তার জানান, তদন্ত করে পুলিশ ১৯ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছিল। অভিযোগপত্রে এজাহারভুক্ত ও গ্রেফতার তিন আসামিকে মামলা থেকে বাদ দেওয়ার আবেদন করে পুলিশ। কিন্তু আদালত পুলিশের আবেদন নামঞ্জুর করে ১৯ জনের সঙ্গে ওই তিনজনসহ মোট ২২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। মামলায় রাষ্ট্রপক্ষ ১০ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করে। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

তিনি আরও জানান, এ নিয়ে নাশকতার তিনটি মামলায় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বেকসুর খালাস পেয়েছেন। ২০১৮ সালে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাতসহ ৩২ জন এবং নগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মণিসহ ৫ জন পৃথক দুটি মামলায় খালাস পান।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক 

সর্বশেষ

পাঠকপ্রিয়