Cvoice24.com


ফেসবুকে আপত্তিমূলক স্ট্যাটাস, যুবক আটক লোহাগাড়ায়

প্রকাশিত: ১০:১৭, ২৪ আগস্ট ২০১৯
ফেসবুকে আপত্তিমূলক স্ট্যাটাস, যুবক আটক লোহাগাড়ায়

সুজন দাশ অর্পা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন সময়ে আপত্তিকর বক্তব্য পোস্ট করার অভিযোগে সুজন দাশ অর্পা (৩০) নামের এক যুবককে আটক করা হয়েছে। বাংলাদেশ সরকার,  ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি ও ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দিয়ে জনমনে অতংক সৃষ্টি করার অভিযোগে শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় তাকে আটক করেছে লোহাগাড়া থানা পুলিশ। 

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন হীরু  বাদী হয়ে অভিযোগটি দায়ের করেন।

আটক সুজন লোহাগাড়া উপজেলার আমরিাবাদ সূখছড়ি কালি বাড়ি এলাকার মৃত বন বিহার দাশ প্রকাশ সুনিল দাশের ছেলে। তার বিরুদ্ধে লোহাগাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৮ ধারায় মামলা রুজু হয়। মামলা নম্বর-১৬/১৯।

মামলা ও অভিযোগে প্রকাশ, সুজন দাশ অর্পা ফেসবুকে তার নিজ আইডিতে বেশ কিছুদিন ধরে সরকারের কিছু চলমান স্পর্শকাতর বিষয়, সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে নিয়ে কটূক্তি, পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখা কমিটি নিয়ে বিভিন্ন কটূক্তি ও পবিত্র ঈদুল আজহার পশু কোরবানির বিষয় নিয়ে নিয়ে  মিথ্যা ও বিভ্রান্তিকর স্ট্যাটাস পোস্ট করে আসছে, এতে জনমনে আতংক সৃষ্টি হচ্ছে। এ নিয়ে ফেসবুকে বেশ কয়েকদিন ধরে প্রতিবাদের ঝড় ওঠেছে।

মামলার বাদী লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হীরু বলেন, সুজন দাশ অর্পা উগ্র বদমেজাজী।  সে ব্যুরো বাংলাদেশ নামে এনজিওতে কর্মরত থেকে কোন  গোষ্ঠীর  এজেন্ডা বাস্তাবায়ন করছে বলে ধারণা। সে ফেসবুকে কুরুচিপূর্ণ, মিথ্যা, বিভ্রান্তিকর ও  বানোয়াট স্ট্যাটাস দিয়ে সরকারের ভাবমূর্তি নষ্টসহ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে জনমনে আতংক সৃষ্টি করছে।

লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, সুজন দাশ অর্পা নামের  যুবককে তার ফেসবুক আইডিতে চাঁদ দেখা কমিটি,  পশু কোরবানি, সরকারের ভাবমূর্তি নষ্টসহ বিভিন্ন সময়ে কুরুচিপূর্ণ, মিথ্যা, বিভ্রান্তিকর ও কটূক্তিমুলক বানোয়াট স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করে শনিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

-সিভয়েস/এমএম/আই

লোহাগাড়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়