Cvoice24.com


২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে ১৩৭ ডেঙ্গু রোগী শনাক্ত

প্রকাশিত: ১২:৩৭, ১৯ আগস্ট ২০১৯
২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে ১৩৭ ডেঙ্গু রোগী শনাক্ত

ছবি-সিভয়েস।

চট্টগ্রাম বিভাগের ১১ জেলায় নতুন করে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৭ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ১১৫ জন ও বেসরকারি হাসপাতালে ২২ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এই নিয়ে ডেঙ্গু আক্রান্ত ৫১৯ জন  চট্টগ্রাম বিভাগের সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন । 

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম জেলায় ৩ জন, বান্দরবানে ১ জন, খাগড়াছড়িতে ৪ জন, কক্সবাজারে ৯ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ২১ জন, কুমিল্লায় ৩৯ জন, চাঁদপুরে ২৯ জন, ফেনীতে ৮ জন, লক্ষ্মীপুরে ৮ জন, নোয়াখালীতে ১৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। রাঙামাটি জেলায় কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়নি। এদিকে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েনোয়াখালীতে ২জনের মৃত্যু হয়েছে। 

সিভিল সার্জন কার্যলায় সূত্র জানা গেছে, চট্টগ্রাম মহানগরীতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে এখন  চিকিৎসাধীন রয়েছেন ৫৩ জন। গত ২৪ ঘণ্টায় বেসরকারি ন্যাশনাল হাসপাতাল, মেডিকেল সেন্টার ও ম্যাক্স হাসপাতালে একজন করে রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন। 

জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২৫৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৬ জন।  

গত জানুয়ারি থেকে এ পর্যন্ত চট্টগ্রাম বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৭৩ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ হাজার ১৫৪ জন।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়