Cvoice24.com


মানবতায়ও অনন্য নগর পিতা নাছির

প্রকাশিত: ১৬:০৫, ১৮ আগস্ট ২০১৯
মানবতায়ও অনন্য নগর পিতা নাছির

ছবি : সিভয়েস

সিটি কর্পোরেশনের কাজ শেষ করে একটি রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। মেয়রের গাড়ি নগরীর লালখান বাজার মোড়ে আসতেই হঠাৎ মেয়রের নজরে পড়লো ৬ বছর বয়সী একটি শিশু ব্যস্ততম এই সড়ক একাকী পার হচ্ছে। সাথে সাথেই গাড়ি থামিয়ে নেমে পড়েন মেয়র নাছির। পরে সাথে থাকা লোকজনদের বললেন শিশুটিকে তার কাছে নিয়ে আসতে।

মেয়রের কথা মতো শিশুটিকে নিয়ে আসা হলো। মেয়র পরম মমতায় শিশুটিকে কাছে টেনে নিয়ে জানতে চাইলেন, কেন এভাবে একা রাস্তা পাড় হচ্ছে? শিশুটি জানাল, তার বাবা মায়ের সাথে ঘুরতে এসেছে। সে দুষ্টামির ছলে একা রাস্তা পার হয়ে গেছে। কিন্তু তার বাবা-মা রাস্তার ওপারে রয়ে গেছে।

এ কথা শুনে বাচ্চাটিকে সাথে নিয়ে আমিন সেন্টারের সামনে যান মেয়র। সেখানে শিশুটির বাবাকে খুঁজে বের করে হাতে তুলে দেন বাচ্চাকে। এসময় শিশুদের সব সময় চোখে চোখে রাখার পরামর্শও দেন মেয়র।

মেয়রের এমন ভূমিকায় মুগ্ধ ঐ এলাকার মানুষজন, ব্যবসায়ী ও পথচারীরা।

কামরুল নামের একজন প্রত্যক্ষদর্শী সিভয়েসকে বলেন, এত ব্যস্ততার মধ্যেও আমাদের মেয়র যে কতটা সচেতনভাবে সব দিক খেয়াল রাখেন তার সবচেয়ে বড় প্রমাণ এটা। চলার পথে একটি শিশুর অনিরাপদ রাস্তা পারাপারও উনার নজর এড়ায় না। মেয়র খেয়াল না করলে বাচ্চাটি হয়তো বড় ধরণের দূর্ঘটনার শিকার হতো।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়