Cvoice24.com


খাগড়াছড়িতে জনস্বাস্থ্য প্রকৌশলী’র বিরুদ্ধে জেলা পরিষদ সদস্যের মামলা

প্রকাশিত: ১১:০৬, ১৮ আগস্ট ২০১৯
খাগড়াছড়িতে জনস্বাস্থ্য প্রকৌশলী’র বিরুদ্ধে জেলা পরিষদ সদস্যের মামলা

খাগড়াছড়িতে যোগদান করতে এসে হেনস্থার শিকার জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী  কামাল হোসেন’র বিরুদ্ধে মামলা করেছেন জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল। মামলার বাদি পার্বত্য জেলা পরিষদ আইন অনুযায়ী হস্তান্তরিত বিভাগ হিসেবে জনস্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত আহবায়ক।

রোববার (১৮ আগষ্ট) দুপুরে খাগড়াছড়ি কগনিজেন্স আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মোরর্শেদুল আলমের আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলায় ৩৪ দন্ডবিধির ধারায় কামাল হোসেন (৫০) ছাড়াও একই বিভাগের চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জহির উদ্দিন দেওয়ান (৫১)-কে বিবাদি করা হয়েছে। মামলার বিষয়ে বিজ্ঞ আদালত আগামী ১১ সেপ্টেম্বর সংশ্লিষ্ট থানাকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, পার্বত্য চুক্তির আলোকে জনস্বাস্থ্য অধিদপ্তর খাগড়াছড়ি জেলা পরিষদের হস্থান্তরিত বিভাগ। জেলা পরিষদের আইন ১৯৮৯ এর ২৩ (খ) ধারার অধীনস্থ এ প্রতিষ্ঠানে বর্তমান জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সোহরাব হোসেন দায়িত্বরত থাকা অবস্থায় কামাল হোসেন বদলি ও পদায়নের ফলে প্রশাসনিক জটিলতা সৃষ্টি হয়। এর ধারাবাহিকতায় গত ৭ আগস্ট সকাল ১১ টায় জেলা পরিষদের কোন যোগদান পত্র ছাড়া অফিস দখলের চেষ্টার অভিযোগ আনা হয় নবনিযুক্ত জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেনের বিরুদ্ধে।

এ বিষয়ে পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, কামাল হোসেন মিথ্যা ভিত্তিহীন ও গুজব ছড়িয়ে খাগড়াছড়ি জেলা পরিষদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে। এ ঘটনায় জন্য তাকে আইনি পন্থায় বিচারের আওতায় আনতে জেলা পরিষদের পক্ষ থেকে মামলা করা হয়েছে বলে তিনি জানান।

তবে মামলার বিষয়ে নির্বাহী প্রকৌশলী কামাল হোসেন কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। এর আগে গত ১১ জুলাই কামাল হোসেন মন্ত্রণালয়ের নির্দেশনায় খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী পদে যোগদানের দিন হেনস্থার শিকার হয়েছেন মর্মে তিনি অভিযোগ করেছিলেন।

সিভয়েস/এএস

খাগড়াছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়