Cvoice24.com


বিআরটিএ’র অভিযানে ১৩ বাসকে জরিমানা

প্রকাশিত: ১৩:৪৫, ১৭ আগস্ট ২০১৯
বিআরটিএ’র অভিযানে ১৩ বাসকে জরিমানা

ছবি : সিভয়েস

বিআরটিএ’র অব্যাহত অভিযানে বাড়তি ভাড়া আদায় ও অন্যান্য অভিযোগে ১৩টি বাসকে মোট ১ লাখ ৪ হাজার টাকা জরিমানা করেছেন ম্যাজিস্ট্রেট।

শনিবার (১৭ আগস্ট) দুপুর থেকে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন বিআরটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস, এম, মনজুরুল হক।

এসময় হাটহাজারী, রাউজান, বাঁশখালীসহ বিভিন্ন রোডে চট্টগ্রাম নগর থেকে চলাচলকারী বাসগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগে জরিমানা করা হয়। 

অভিযোগ উঠে-বাসগুলো ফতেয়াবাদ না গিয়ে অক্সিজেন মোড় থেকে ঘুরিয়ে দেয়া এবং মুরাদপুর থেকে অক্সিজেনের পর যেতে রাজি না হওয়ায় ৩ নম্বর রুটের মোট ৬টি বাসকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে। 

নতুন ব্রিজের অভিযানে বাঁশখালী, আনোয়ারা, পটিয়া, কেরানিহাট ও আমিরাবাদ রুটের ৭টি বাসকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি, অধিকাংশ বাসের যাত্রীদের কাছ থেকে নেয়া বাড়তি ভাড়া ফিরিয়ে দেয়া হয়েছে। 

ম্যাজিস্ট্রেট এস, এম, মনজুরুল হক জানান, অভিযান চলাকালে কফিল উদ্দিন নামে বাঁশখালীর এক যাত্রী ফোন করে জানান, বাঁশখালীর একটি বাস গুনাগরি থেকে চট্টগ্রামের ভাড়া ১০০ টাকা করে নিচ্ছে, যেখানে নিয়মিত ভাড়া ৫৫ টাকা। যাত্রীর সাথে যোগাযোগ অব্যাহত রেখে হাটহাজারী রুটের অভিযান সংক্ষিপ্ত করে নতুন ব্রিজের দিকে যাওয়ার পথে অভিযুক্ত বাসটিকে বহদ্দারহাট মোড়ে নিশ্চিত করে কাগজপত্র যাচাই করা হয়। দেখা যায়, বাসটি প্রায় ছয় বছর ধরে কোন ধরনের কাগজপত্র ছাড়া চলাচল করছে। বাসটিকে ১৫ হাজার টাকা জরিমানা করার পর চান্দগাঁও থানায় স্থানান্তর করা হয়। এসময় অভিযোগকারি যাত্রীর অতিরিক্ত টাকা ফেরত দেয়া হয়।

তিনি আরো বলেন, আটক বাসটির কাছে সরকারি পাওনা রয়েছে প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকার মতো। সরকারি সব বকেয়া পরিশোধের পর বাসটি ছাড়া হবে।

-সিভয়েস/আইএইচ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়