Cvoice24.com


বাবাকে দেখে ফেরার পথে গ্রেফতার মরিয়ম নওয়াজ

প্রকাশিত: ১২:৪৫, ৮ আগস্ট ২০১৯
বাবাকে দেখে ফেরার পথে গ্রেফতার মরিয়ম নওয়াজ

ফাইল ছবি।

পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজকে গ্রেফতার করেছে জাতীয় জবাবদিহি ব্যুরো (এনএবি) কোট লাখপাতের কারাগারে মরিয়ম তার বাবা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দেখতে গেলে ফেরার পথে তাকে গ্রেফতার করা হয়।

পাকিস্তানের গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, মরিয়মকে গ্রেফতারের পর সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে এনএবি। তাতে বলা হয়েছে, চৌধুরী সুগার মিল মামলার সঙ্গে জড়িত সন্দেহে মরিয়ম তার চাচাত ভাই ইউসুফ আব্বাসকে গ্রেফতার করা হয়েছে। তাদের এনএবি সদর দফতরে নেওয়া হয়েছে।

এনএবি প্রসিকিউটর হাফিজ আসাদুল্লাহ আওয়ান জানিয়েছেন, আগামীকাল শুক্রবার ( আগস্ট) সকালে মরিয়ম ইউসুফকে জাতীয় লাহোরের জবাবদিহি আদালতে উপস্থিত করা হবে। তাদের দুজনেরই শারীরিক পরীক্ষার নির্দেশনাও দিয়েছেন এনএবি চেয়ারম্যান।

চৌধুরী সুগার মিল মামলায় এনএবিতে মরিয়মের হাজিরা দেওয়ার কথা ছিল বৃহস্পতিবার। তবে তিনি এদিন হাজিরা থেকে অব্যাহতি প্রার্থনা করেন এবং কারাগারে বাবার সঙ্গে সাক্ষাৎ করতে যান।

মরিয়মকে গ্রেফতার করায় দেশটির সংসদের সামনে বিক্ষোভ করেছেন মুসলিম লিগের নেতাকর্মীরা। সংসদ অধিবেশনে ঘটনার নিন্দাও জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো।

এর আগে, ২০১৮ সালে চৌধুরী সুগার মিলে বিপুল পরিমাণ অর্থ লেনদেন সংক্রান্ত একটি ঘটনা প্রকাশ পায়। নওয়াজ শরিফ তার মেয়ে মরিয়ম শরিফসহ তাদের পরিবারের সদস্যরা ওই চিনিকলের অন্যতম শেয়ার হোল্ডার। তাদের সঙ্গে বিদেশি কিছু শেয়ার হোল্ডারও রয়েছেন।

তদন্তে জানা যায়, ওই চিনিকলে ২০০১ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত সময়ে বিদেশি শেয়ার হোল্ডারদের নামে বরাদ্দ থাকা শেয়ারের আওতায় কয়েকশ কোটি পাকিস্তানি রুপি বিনিয়োগ করা হয়। পরে ওইসব শেয়ার স্থানান্তর করা হয় নওয়াজ শরিফের পরিবারের সদস্যদের নামে। ওই আর্থিক কেলেঙ্কারি সংক্রান্ত তথ্য জানতেই মরিয়মকে তলব করে এনএবি।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়