Cvoice24.com


কক্সবাজারে ডেঙ্গু রোগে মৃত্যু ১, সনাক্ত ৬৪

প্রকাশিত: ০৯:৪০, ৮ আগস্ট ২০১৯
কক্সবাজারে ডেঙ্গু রোগে মৃত্যু ১, সনাক্ত ৬৪

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নিহত নুশাং

কক্সবাজার জেলায় এ পর্যন্ত ডেঙ্গু রোগে মারা গেছে ১ জন। সনাক্ত হয়েছে ৬৪ জন। উন্নত চিকিৎসার জন্য চমেকে রেফার করা হয়েছে ২ জনকে।

কক্সবাজার জেলায় বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত সিভিল সার্জনের দেওয়া হিসাব অনুযায়ী গত ২৭ জুলাই ডেঙ্গু রোগে মারা গেছে শহরের এন্ডারসন রোডের বাসিন্দা মংবা অং মাংবার মেয়ে নুশাং। নুশাং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। আর এ পর্যন্ত শিশুসহ ৬৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে ২ জনকে।

কক্সবাজার সিভিল সার্জন কার্যলয়ের পরিসংখ্যানবিদ পঙ্কজ পাল জানান, জেলায় বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৯ জন রোগী সনাক্ত হয়েছেন। তার মধ্যে চকরিয়ায় দুইজন। যেখানে একজনকে চমেকে রেফার করা হয়েছে। উখিয়ায় একজন ও সদরে ৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে।

এছাড়া (বৃহস্পতিবার) সকালে পাওয়া সর্ব শেষ তথ্য অনুযায়ী দুই শিশুসহ আরো ৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য চমেকে প্রেরণ করা হয়েছে। সব মিলে জেলায় ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্য হল ৬৪ জন।

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মহিউদ্দিন জানান, সুস্থ হওয়ায় বুধবার সদর হাসপাতাল থেকে ৬ জনকে রিলিজ দেওয়া হয়েছে। এর মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এর আগেও একজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ পর্যন্ত ৬৪ জন ডেঙ্গু রোগীর মাঝে ১৬ জন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

সিভয়েস/এএইচ

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়