Cvoice24.com


চট্টগ্রামের ৪৮ মামলার আসামি কারাগারে

প্রকাশিত: ১৪:৫২, ৬ আগস্ট ২০১৯
চট্টগ্রামের ৪৮ মামলার আসামি কারাগারে

ফাইল ছবি।

ঢাকা থেকে চট্টগ্রামের এক শিল্পপতিকে গ্রেফতার করেছে নগরীর ডবলমুরিং থানা পুলিশ। ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধ না করা, চেক দিয়ে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে দায়ের হওয়া ৪৮টি মামলায় তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলে জানা গেছে।

সোমবার ( আগস্ট) রাতে রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার রেডিসন ব্লু হোটেলের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর মঙ্গলবার ( আগস্ট) বিকেলে তাকে চট্টগ্রামে আদালতে হাজির হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার জাহিদ হোসেন মিঞা (৬৫) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার খন্দকিয়া গ্রামের মৃত ইব্রাহিম হোসেন মিঞার ছেলে। নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে তিনি পরিবার নিয়ে থাকতেন।

পুলিশ পরিদর্শক জহির জানান, বিভিন্ন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের দায়ের করা মামলায় একের পর এক গ্রেফতারি পরোয়ানা জারি হতে থাকলে দুইবছর আগে জাহিদ হোসেন ঢাকায় পাড়ি জমান। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার ২৩ নম্বর সড়কে রূপায়ন নাবিতাজ গার্ডেনে ফ্ল্যাট কিনে সেখানে বসবাস শুরু করেন। মূলত গ্রেফতার আইনি জটিলতা এড়াতে জাহিদ চট্টগ্রাম ছাড়েন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

জহির বলেন, জাহিদ হোসেনের বিরুদ্ধে ৪৮টি গ্রেফতারি পরোয়ানা আমরা পেয়েছি। এর মধ্যে ১২টি মামলায় সাজামূলে তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়। ডবলমুরিং থানায় ৯টি, হালিশহর থানায় ৬টি এবং পাঁচলাইশ থানায় ৩৩টি পরোয়ানা আছে তার বিরুদ্ধে।

পুলিশ জানায়, জাহিদ হোসেনের জাহাজ ভাঙ্গা, পানীয়, ফিশারিজসহ বিভিন্ন খাতে ব্যবসা আছে। তার মালিকানাধীন ৮টি প্রতিষ্ঠান হচ্ছে- জাহিদ এন্টারপ্রাইজ লিমিটেড, জেড স্টিলস লিমিটেড (শিপব্রেকিং), জাহিদ ফুড অ্যান্ড বেভারেজ, জাহিদ ফিশারিজ, ডিসকভারি ট্রেডিং কোম্পানি, রেহানা ফিশারিজ, জেড টেলিকম এবং জেড স্টিলস লিমিটেড।

এছাড়া ৬টি খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠানের পরিবেশক হিসেবে তিনি নিয়োজিত আছেন। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড, গ্রামীণ ফোন লিমিটেড, মারিকো বাংলাদেশ লিমিটেড, ট্রান্সকম বেভারেজ লিমিটেড, নেসলে বাংলাদেশ লিমিটেড এবং বাংলাদেশ অলিভ অয়েল লিমিটেড।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়