Cvoice24.com


নগরজুড়ে চারা বিতরণ করছে নগর আ’লীগ

প্রকাশিত: ১২:৫৭, ১ আগস্ট ২০১৯
নগরজুড়ে চারা বিতরণ করছে নগর আ’লীগ

ছবি : সিভয়েস

ওয়ার্ড ও থানা কমিটির ব্যানারে ৪১ ওয়ার্ডজুড়ে গাছের চারা বিতরণ কর্মসুচি গ্রহণ করেছে নগর আওয়ামী লীগ। এই কার্যক্রমের অংশ হিসেবে মহানগর আওয়ামী লীগ ৪১ ওয়ার্ড, ২টি সাংগঠনিক ওয়ার্ড এবং ১৪টি থানা কমিটির নেতৃবৃন্দকে আজ বৃহস্পতিবার মহানগর আওয়ামী লীগ গাছের চারা বিতরণ করেছে।

জনগণের মাঝে বিতরণের জন্য প্রত্যেক কমিটির কাছে ৫০টি করে চারা হস্তান্তর করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সাধারণ সম্পাদক সিটি মেয়র নাছির উদ্দিনের নেতৃত্বে এসব চারা বিতরণ করা হয়েছে।

 উপলক্ষে আজ বৃহস্পতিবার বিকেলে থিয়েটার ইন্সটিটিউট প্রাঙ্গনে মহানগর আওয়ামী লীগ আলোচনা সভার আয়োজন করে।

সভায় সাধারণ সম্পাদকের বক্তব্যে সিটি মেয়র নাছির উদ্দিন বলেন, বৈশ্বিক উষ্ণতার কবলে পড়ে পৃথিবীতে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ বাড়ছে। বাড়ছে সমুদ্র পৃষ্ঠের উচ্চতা। এতে করে উপকূলীয় অঞ্চল প্লাবিত হয়ে যাচ্ছে। কার্বন নিঃসরণের পরিমাণ যদি কমিয়ে আনা না  যায় ভবিষ্যতে পৃথিবী ধ্বংস হয়ে যেতে পারে। এই সমস্যা থেকে পৃথিবীকে বাঁচাতে হলে বৃক্ষরোপন করতে হবে। সবাইকে সবুজ পৃথিবী গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ পৃথিবী গড়ার স্বপ্ন বাস্তবায়নে বৃক্ষরোপন আন্দোলন শুরু করেছে। সরকারের পাশাপাশি দলীয়ভাবেও এই আন্দোলন বাস্তবায়নের লক্ষ্য নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ কাজ করছে। এই ধারাবাহিকতার অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হচ্ছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় সভায় নগর আওয়ামী লীগ সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু,নগর মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিনসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়