Cvoice24.com


স্কুলছাত্র ফারহান হত্যাকাণ্ডে ৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১১:১৮, ১ আগস্ট ২০১৯
স্কুলছাত্র ফারহান হত্যাকাণ্ডে ৩ জনের মৃত্যুদণ্ড

ফাইল ছবি।

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ফারহান সাকিব (১৫) হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সি মোহাম্মদ আব্দুল মজিদ বৃহস্পতিবার (১ আগস্ট) এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে অপর আসামি হোসনে মোবারক রুবেলকে। আসামিদের মধ্যে কাজী সরওয়ার এখনো পলাতক। তবে বাকিরা জেল হাজতে রয়েছেন। চট্টগ্রামের জেলা পিপি আকম সিরাজুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

এছাড়া, মামলার বিভিন্ন ধারায় একইসঙ্গে কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছরের জেল দেওয়া হয়েছে। হোসনে মোবারক রুবেলকেও ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছর জেল দেওয়া হয়। প্রধান আসামি কাজী সরওয়ার উদ্দিনকে দেওয়া হয় আরও ১০ বছরের জেল।

জানা যায়, ২০১৫ সালের জুন মাসে পূর্ব শত্রুতার জেরে স্কুল এলাকা থেকে ফারহানকে অপহরণ করা হয়। এরপর উপজেলার নয়াটিলা পাহাড়ে নিয়ে জবাই করে হত্যা করে আসামিরা। এই ঘটনায় ফারহানের বাবা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয় একই বছর নভেম্বরে। মোট ১১ জনের সাক্ষী পর্যালোচনা করে আদালত এই রায় দিলেন।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়