Cvoice24.com


জবানবন্দি প্রত্যাহার চান মিন্নি, আদালতে আবেদন

প্রকাশিত: ১৩:২৯, ৩১ জুলাই ২০১৯
জবানবন্দি প্রত্যাহার চান মিন্নি, আদালতে আবেদন

ফাইল ছবি।

বরগুনায় অলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহার চেয়ে আদালতে আবেদন করেছেন। আগামী ১৪ আগস্ট আবেদনের বিষয়ে শুনানির দিন ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (৩০ জুলাই) বরগুনার জেল সুপার মোহাম্মদ আনোয়ার হোসেনের মাধ্যমে তিনি ওই জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন। আজ বুধবার (৩১ জুলাই) আবেদনটি বরগুনা জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে পৌঁছে দিয়েছে কারা কর্তৃপক্ষ।

বরগুনার জেল সুপার আনোয়ার হোসেন তথ্য নিশ্চিত করেছেন। তিনি মোবাইল ফোনে বলেন, গতকাল (মঙ্গলবার) মিন্নি এই আবেদন করেছেন। আজ (বুধবার) আবেদনটি আদালতে পৌঁছে দেওয়া হয়েছে।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারি আসলামও জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদনটি বুধবার সকালে কারা কর্তৃপক্ষের মাধ্যমে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারকের আদালতে পৌঁছে গেছে। কিন্তু মামলার মূল নথি জেলা দায়রা জজ আদালতে থাকায় বিষয়ে আজ শুনানি হয়নি। পরে আদালত আবেদনের শুনানির জন্য আগামী ১৪ আগস্ট দিন ঠিক করেছেন।

এর আগে, গত সোমবার (২২ জুলাই) একই আদালতে মিন্নির আইনজীবী জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করলে আদালত আবেদন খারিজ করে দেন। এসময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে বলেন আদালত।

রিফাত হত্যার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম সাক্ষী মিন্নিকে পুলিশ গত ১৬ জুলাই জিজ্ঞাসাবাদ করে। দিনভর জিজ্ঞাসাবাদের পর রাত ৯টার দিকে তাকে গ্রেফতার দেখায় পুলিশ। পরদিন ১৭ জুলাই মিন্নিকে আদালতের হাজির করে রিমান্ড চাইলে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একদিন পর ১৯ জুলাই মিন্নি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মিন্নি। তবে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর অভিযোগ করেন, মিন্নিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করেছে পুলিশ।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়