Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


মেশিনারি পণ্যের ঘোষণায় মদ বিয়ার আমদানি

প্রকাশিত: ১৬:৫০, ২৩ জুলাই ২০১৯
মেশিনারি পণ্যের ঘোষণায় মদ বিয়ার আমদানি

চট্টগ্রাম বন্দর দিয়ে খালাস করার সময় চট্টগ্রাম কাস্টমসের আনস্টাফিং শাখার দায়িত্বপ্রাপ্তদের হাতে ধরা পড়ে মাদকসহ ঘোষণা বর্হিভূত পণ্য। এতে পাওয়া গেছে ওয়াইন, বিয়ার, ব্রাউন সুগার, নুডলসসহ নানা পণ্যসমূহ।

মঙ্গলবার (২৩ জুলাই) কাস্টমস কর্মকর্তাদের হাতে পণ্য খালাসকালে এ চালানটি আটক করা হয়। সিএন্ডএফ এজেন্ট বিপাশা এন্টারপ্রাইজ এ চালানটি খালাসের দায়িত্বে ছিল।

জানা যায়, বাংলাদেশ চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি নামক একটি আমদানিকারক প্রতিষ্ঠান চীন থেকে মেশিনারি পণ্য আমদানির ঘোষণা দিয়ে ওয়াইন, বিয়ার, ব্রাউন সুগার, নুডলসসহ ঘোষণা বহির্ভূত নানা পণ্য নিয়ে আসে।

এ বিষয়ে চট্টগ্রাম কাস্টম হাউজের যুগ্ম কমিশনার সাধন কুমার কুণ্ড জানান, বাংলাদেশ চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি চীন থেকে ৬৭০ প্যাকেটজাত ১ হাজার ৪০৬ মেট্রিক টন প্লান্ট মেশিনারি পণ্য আমদানির ঘোষণা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকৃত পণ্য তল্লাশিকালে মাদকসহ ঘোষণাবর্হিভূত পণ্য ধরা পড়ে।

তিনি বলেন, এখনও আমি ঘটনাস্থলেই আছি। সবগুলো কার্টন পরীক্ষা কতে হবে। তা না হলে নিশ্চিত করে বলা অসম্ভব। তবে বিপুল পরিমাণ মাদক থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এসব ঘোষণাবহির্ভূত পণ্য আনার বিষয়ে নিশ্চিত হতে আরো কিছুটা সময় লাগবে। যতক্ষণ পর্যন্ত না সব কার্টন পরীক্ষা করা শেষ হচ্ছে না।

-সিভয়েস/এমএম/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়