Cvoice24.com


বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা

প্রকাশিত: ১৩:৫৬, ২৩ জুলাই ২০১৯
বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা

জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার আয়োজন করেছে ডাক অধিদফতর।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল ১০টায় ডাক অধিদফতরে কার্যালয়ে বেলুন পায়রা উড়িয়ে আয়োজনের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

ডাক টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, নগদ সারাদেশে তাদের কাজ পরিচালনা করছে। এত অল্প সময়ে মানুষ যে পরিমাণ সহায়তা পাচ্ছে এবং নগদ-এর প্রতি মানুষের যে পরিমাণ আগ্রহ তৈরি হয়েছে, এটি প্রায় দুর্লভ। আমরা টেলিকম বিভাগের পক্ষ থেকে নগদ-কে ডাক বিভাগের সেবা হিসেবে সরকারের সব সেবার কেন্দ্রবিন্দুতে নিতে পারি এবং সাধারণ মানুষের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হিসেবে নিতে পারি।

তিনি আরও বলেন, দেশব্যাপী ডাক বিভাগের মতো এত বড় নেটওয়ার্ক আর কোনো প্রতিষ্ঠানের নেই। তৃণমূল পর্যায়ে পণ্য কিংবা অর্থ পৌঁছে দেওয়ার সক্ষমতা অন্য কারও নেই। আমরা ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি। নগদ-এর মধ্য দিয়ে যাত্রা শুরু করেছি।

এরই ধারাবাহিকতায় বিনামূল্যে নগদ-এর অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে ডাক বিভাগ। জিপিওর ভেতরে নগদ-এর গ্রাহকের অ্যাকাউন্ট বিনামূল্যে খুলে দেন উদ্যোক্তারা। সময় অনেকে উৎসাহ নিয়ে নগদ-এর অ্যাকাউন্ট খোলেন।

ছাড়া সারাদেশে নগদ উদ্যোক্তা পয়েন্টে গিয়ে যে কেউ জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খুব সহজে বিনামূল্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন।

সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বার, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়