Cvoice24.com

লোহাগাড়ায় মতবিনিময় সভায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া
'উন্নয়নে বিশ্বে চমক সৃষ্টি করেছে বাংলাদেশ'

প্রকাশিত: ১৭:১৩, ২২ জুলাই ২০১৯
'উন্নয়নে বিশ্বে চমক সৃষ্টি করেছে বাংলাদেশ'

লোহাগাড়ায় মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, বাংলাদেশ উন্নয়নে বিশ্বে চমক সৃষ্টি করেছে । জনগণের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগ সরকার নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। দেশে প্রায় ৫ হাজার কোটি টাকা ভাতা দিচ্ছে ৮০ লাখ মানুষের কাছে। আর্থ-সামাজিক বিভিন্ন খাতে বাংলাদেশ বিস্ময়কর সাফল্য অর্জন করেছে। 

সোমবার (২২ জুলাই)  রাত ৯ টায় লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বীর মুক্তিযোদ্ধা, পেশাজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ক্ষেত্রে বিশ্বে চমক সৃষ্টি করেছে বাংলাদেশ। বিভিন্ন সূচকে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার প্রতিবেশী দেশকে ছাড়িয়ে যেতে সক্ষম হয়েছে। বাংলাদেশ পাকিস্তানের চেয়ে সব সূচকে এগিয়ে গেছেন। স্বাধীনতার আগে পাকিস্তানের মাথা পিছু আয় ছিল ১৮০ ডলার। বাংলাদেশের ১৬০ ডলার।  বর্তমানে বাংলাদেশ মাথাপিছু আয় ১ হাজার ৯ শত ১০  ডলার। পাকিস্তানের ১ হাজার ৭ শত ডলার।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমাকে সময় দেন, আমি পাকিস্তানকে সুইডেন করে দিব। তখন পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলেছেন সুইডেন লাগবেনা। আমাদের ১০ বছরে বাংলাদেশের মত করে তৈরি করে দেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, একসময় চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন হবে সেটা গল্পের মত ছিলো। বর্তমান সরকার চট্টগ্রাম -কক্সবাজার রেল লাইন স্থাপন করেছে। সেটার কাজও দৃশ্যমান। বিগত ৩০ বছর যে উন্নয়ন সাতকানিয়া ও লোহাগাড়া হয়নি। সেটা বিগত ১০ বছরে সাতকানিয়া ও লোহাগাড়ায় হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে লোহাগাড়ায় একটি স্কুল ও কলেজ সরকারি করণ হয়েছে।

লোহাগাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড.আবু রেজা নেজামুদ্দিন নদভী, উপজেলা চেয়ারম্যান জিয়াবুল হক চৌধুরী বাবুল।

সিভয়েস /এমআই/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়