Cvoice24.com


রিফাত হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি মিন্নির

প্রকাশিত: ১৪:৪১, ১৯ জুলাই ২০১৯
রিফাত হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি মিন্নির

রিফাত শরীফ হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে বরগুনার আদালতে জবানবন্দি দিয়েছেন তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি।

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে বরগুনার সিনিয়র জুডিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর বিশেষ আদালতে মিন্নি এই জবানবন্দি দেন। জবানবন্দি শেষে সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাকে আদালত থেকে জেলহাজতে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, মিন্নি আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় আমরা তাকে হাজির করি। আদালত ১৬৪ ধারায় মিন্নির জবানবন্দি রেকর্ড করেছে।

রিফাত হত্যার ঘটনায় মিন্নি জড়িত থাকার কথা স্বীকার করেছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘মিন্নি তার স্বীকারোক্তিমূলক বক্তব্য আদালতের কাছে পেশ করেছে।

এর আগে, মঙ্গলবার (১৬ জুলাই) সকালে বরগুনার মাইঠা এলাকার বাবার বাসা থেকে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে আসা হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকাণ্ডে মিন্নির সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ওইদিন রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

পরদিন বুধবার বিকেলে মিন্নিকে আদালতে হাজির করে সাতদিন রিমান্ডের আবেদন করে পুলিশ। রিমান্ড শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পাঁচদিন রিমান্ডের দ্বিতীয় দিনে মিন্নিকে আদালতে হাজির করলো পুলিশ।

হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. হুমায়ুন কবির জানান, জিজ্ঞাসাবাদ শেষে মিন্নিকে আদালতে তোলা হয়। সেখানে মিন্নি রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন।

হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মিন্নিসহ ১৩ জন অভিযুক্ত রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়া মামলার দুইজন অভিযুক্ত রিমান্ডে রয়েছেন। আর মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ডবন্দুকযুদ্ধেনিহত হয়েছেন।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়