Cvoice24.com


সিডিএ’তে ছালামের সব কর্তৃত্ব শেষ!

প্রকাশিত: ১৪:২৯, ১৮ জুলাই ২০১৯
সিডিএ’তে ছালামের সব কর্তৃত্ব শেষ!

আবদুচ ছালাম। ফাইল ছবি

দশ বছর ধরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন আবদুচ ছালাম। দায়িত্ব নেওয়ার পরে নগরীর অবকাঠামোগত উন্নয়নে বেশকিছু কাজ করলেও নগরীর জলাবদ্ধতা নিরসন, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ বেশ কয়েকটি মেগা প্রকল্পের কাজে ব্যর্থতার দায়ে একের পর এক অভিযোগের তীর ছুটছে সিডিএ সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের দিকে।

জানা গেছে, সাবেক চেয়ারম্যান দায়িত্ব থেকে অব্যাহতির আগে তিনটি প্রস্তাব পাস করে রেখেছিলেন বোর্ড সভায়। বৃহস্পতিবার বোর্ড সভায় ওই তিন প্রস্তাবই বাতিল করা হয়েছে।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন সিডিএ বোর্ড সদস্য হাসান মুরাদ বিপ্লব।

সিডিএ সূত্র জানায়, বিদায়ের কিছুদিন আগে বোর্ড সভায় তিনটি প্রস্তাব পাস করান সিডিএ সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম। প্রস্তাবগুলো হলো- তাকে প্রধান করে প্রকল্প মনিটরিং কমিটি করা, সিডিএ স্কুলগুলোর সভাপতি থাকা এবং হোটেল পেনিনসুলার সামনের জায়গা ওই হোটেলকে ইজারা দেয়া। কিন্তু পরবর্তীতে প্রস্তাব নিয়ে নানা প্রশ্নের সম্মুখিন হন সাবেক চেয়ারম্যান।

এছাড়াও তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠে নিয়ম ভেঙ্গে ঘনিষ্ঠ পাঁচ অনুচরের হাতে ১০ কোটি টাকা মূল্যের প্লট বরাদ্দের। পাশাপাশি ১০ বছর ধরে দায়িত্ব পালনে তার বিরুদ্ধে প্লট বরাদ্দে অনিয়ম দুর্নীতির অভিযোগও ছিল নানা মহলের সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

সিডিএ বোর্ড সদস্য হাসান মুরাদ বিপ্লব বলেন, সাবেক চেয়ারম্যান (ছালাম) সিডিএ’র দায়িত্ব থেকে অব্যাহতির আগে নিজের কর্তৃত্ব ধরে রাখতে বোর্ড সভায় তিনটি প্রস্তাব পাস করিয়ে গিয়েছিলেন। আজ বোর্ড সভায় বর্তমান সিডিএ চেয়ারম্যান তিনটি প্রস্তাবই বাতিল করেন।

তিনি বলেন, প্রস্তাবই বাতিল অনুযায়ী সিডিএ স্কুলগুলোতেও সভাপতি হিসেবে থাকতে পারবেন না ছালাম। এছাড়াও হোটেল পেনিনসুলার সামনের জায়গা ইজারা দেয়ার জন্য যে প্রস্তাব রেখেছিলেন সে প্রস্তাবও বাতিল করা হয়েছে।

সমালোচনার কথা উল্লেখ করে তিনি বলেন, উল্লেখিত প্রস্তাবসমূহ রাখার কারণে সমালোচনার মুখে পড়েছিলেন ছালাম। এর প্রেক্ষিতে বর্তমান সিডিএ চেয়ারম্যান উপরোক্ত প্রস্তাবগুলো বাতিল করার সিদ্ধান্তগ্রহণ করেন।

বিষয়ে জানতে সিডিএ সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

-সিভয়েস/এমএম/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়