Cvoice24.com


ব্যক্তি নয়, দলীয় শ্লোগানে মুখর করতে হবে রাজপথ: মেয়র

প্রকাশিত: ১২:৩২, ১৭ জুলাই ২০১৯
ব্যক্তি নয়, দলীয় শ্লোগানে মুখর করতে হবে রাজপথ: মেয়র

ছবি : সিভয়েস

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্র বন্দি দিবসের আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সিটি মেয়র নাছির উদ্দিন বলেছেন, বর্তমান রাজনীতিতে রাজনীতিকের সংখ্যা বৃদ্ধি পেলেও গুণগত মানের উন্নয়ন তেমন ঘটেনি। দুঃখজনক হলেও এটি আমাদের সীমাবদ্ধতা। নতুন প্রজন্মকে এই সত্য উপলব্ধি করতে হবে। দলে সুযোগ সন্ধানীদেরকে চিহ্নিত করে রাখতে হবে। শুধু সুসময়ে নয়, দুঃসময়ে দলের জন্য আত্মত্যাগ করার মানসিকতা প্রত্যেক নেতাকর্মীর মধ্যে থাকতে হবে। আজকের এই সুদিন চিরদিন নাও থাকতে পারে। তাই ভোগ বিলাসের রাজনীতি পরিহার করে ত্যাগের রাজনীতি অন্তরে ধারণ করতে হবে।

আজ বুধবার দুপুরে নগরীর কমিউনিটি সেন্টারে মহানগর আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্র বন্দি দিবসের আলোচনা সভায় মেয়র নাছির একথা বলেন।

নতুন প্রজন্মের রাজনৈতিক প্রেক্ষাপট প্রসঙ্গে মেয়র বলেন, সভা, সমাবেশ, মিছিল-মিটিংয়ে নেতাকর্মীরা ব্যক্তির নামে শ্লোগান দিয়ে থাকেন। দলের চেয়েও ব্যক্তিকে প্রাধান্য দিয়ে শ্লোগান তুলেন। কিন্তু ব্যক্তির চেয়ে দল বড়। দলীয় শ্লোগান নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে সুদিন-দুর্দিনে রাজপথে থাকতে হবে। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে সৃষ্টিশীল সময়োপযোগী শ্লোগান তৈরি করে মিছিল মিটিংয়ে তা প্রচার করতে হবে।

তিনি আরো বলেন, বন্দি গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে গিয়ে ২০০৭ সালের ১৬ জুলাই তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে। কিন্তু নানা মুখী দেশীয়, আন্তর্জাতিক ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশ আওয়ামী লীগের কোটি নেতাকর্মী প্রিয় নেত্রী শেখ হাসিনাকে মুক্ত করে আনে। সেদিন দলীয় শ্লোগান, গণতন্ত্র মুক্তির সৃষ্টিশীল শ্লোগান শক্তি যুগিয়েছে আন্দোলন সংগ্রামে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি। নগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় নগর আওয়ামী লীগ সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, এড. সুনীল সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সদস্য মো. জাবেদসহ ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়